শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

আড়াইহাজারে গৃহবধূর আত্মহত্যা

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩  

 

আড়াইহাজারে প্রেম করে বিয়ে করেছে লিজা (১৮)। বিয়ের দেড় বছরের মাথায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন তিনি। পরিবারের অভিযোগ যৌতুকের কারণে এই পথ বেছে নেয় তিনি। বুধবার (১৮ জানুয়ারি) রাতে আড়াইহাজার উপজেলার ছোট ফাউসা দেওয়ানপাড়া এলাকায় ওই ঘটনা ঘটে। নিহত গৃহবধূর লিজা আক্তার আড়াইহাজার উপজেলার দেওয়ানপাড়া এলাকার আ. করিমের মেয়ে। এ ঘটনায় গৃহবধূর নানি শাশুড়ি মেহেরুনকে (৬০) আটক করেছে পুলিশ।

 

নিহত লিজার পরিবারের অভিযোগ ‘যৌতুক দাবির ঘটনায় লিজা বাদী হয়ে নারায়ণগঞ্জ আদালতে মামলা করে। মঙ্গলবার লিজার করা মামলার আদালতে উপস্থিত ছিল। পরে বাসায় এসে রাতে সে আত্মহত্যা করে।’ আড়াইহাজার থানার ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ) আজিজুল হক হাওলাদার জানান, প্রেম করে দেড় বছর আগে ছোট ফাউসা পশ্চিমপাড়া এলাকার সেলিমের ছেলে তানভীর হাসানের (২৫) সঙ্গে লিজার বিয়ে হয়। কিন্তু তানভীরের পরিবার এ বিয়ে মেনে নেয়নি। পরে স্বামী তানভীর হাসান লিজাকে তার বাবার বাড়ি রেখে পরিবারের চাপে বিদেশে চলে যান।

 

তিনি আরও জানান, আমরা লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতাল মর্গে প্রেরণ করেছি। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনার একটি মামলা করা হয়েছে এবং লিজার নানি শাশুড়িকে আটক করা হয়েছে।

এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর