মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

আড়াইহাজারে ২৪০৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ গ্রেপ্তার

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১১ আগস্ট ২০২২  


 

 

আড়াইহাজারে দুই হাজার চারশ’ পাঁচ লিটার চোরাই জ্বালানি তেলসহ তেল চোর চক্রের সক্রিয় দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। উদ্ধারকৃত দুই হাজার চারশ’ পাঁচ লিটার চোরাই জ্বালানি তেলের মধ্যে এক হাজার চারশ’ সত্তুর  লিটার ডিজেল ও নয়শ’ পঁয়ষট্টি লিটার পেট্রোল রয়েছে। এ সময় চোরাই ডিজেল ও পেট্রোল পরিবহনের কাজে ব্যবহৃত একটি পিকআপ ও একটি নছিমনও জব্দ করা হয়। 

 

গ্রেপ্তারকৃতরা হলো- বরিশাল জেলার মেহেদীগঞ্জ থানার মাছকাই চর বাজার থানার নুরু ব্যাপারীর ছেলে শহিদুল (২৯) ও নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার বানিয়াদী গ্রামের নান্নু মিয়ার ছেলে নয়ন মিয়া (৩৩)। মঙ্গলাবার (৯ আগষ্ট) রাতে র‌্যাব-১১’র সদর দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করা হয়। 

 

এর আগে সকালে আড়াইহাজার উপজেলা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে এই চোরাই জ্বালানি তেল উদ্ধারসহ তেল চোর চক্রের সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করা হয়। র‌্যাব জানায়, গ্রেফতারকৃরা দীর্ঘদিন যাবত জেলার বিভিন্ন ডিপো এবং মহাসড়কে চলাচলরত ট্রাক ও কাভার্ড ভ্যানের তেলের ট্যাংকি থেকে তেল চুরি করে আসছে। 

 

তারা জব্দকৃত পিকআপের উপর বিশেষ কায়দায় তেলের ড্রাম ও মোটর সেট করে মোটরের সাথে পাইপ দ্বারা রাস্তার পাশে পার্কিং করা গাড়ি থেকে গোপনে তেল চুরি করে নিয়ে খোলা বাজারে বিক্রি করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে । গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আড়াইহাজার থানায় মামলাসহ আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর