বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

ইয়াবা সেবন করার টাকার জোগান দিতেই সুমনকে হত্যা

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২০ মার্চ ২০২৩  

 

ফতুল্লায় ‘ছিনতাইকারীর’ ছুরিকাঘাতে নিহত যুবকের ছিনতাই হওয়া মোবাইল ফোন ও হত্যা কান্ডে ব্যবহৃত সুইচ গিয়ার উদ্ধার করেছে পুলিশ। এছাড়া এ হত্যাকান্ডে ৩জনকে গ্রেপ্তার করা হয়েছে। রবিবার (১৯ মার্চ) বিকালে নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আমীর খসরু এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছে।

 

এর আগে, গত ১৪ মার্চ (মঙ্গলবার) সকাল ৬টায় ফতুল্লা কাউয়াপাড়া এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত ভিকটিম মো. সুমন (২৬)। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল নিয়ে যায়। আহত অবস্থায় সুমনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরী বিভাগে সুমনের মৃত্যু হয়। এ ঘটনায় পরদিন নিহত সুমনের স্ত্রী আসমা আক্তার বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

 

গ্রেপ্তারকৃত আসামীরা হলো, ফতুল্লা কাশিপুর খিলমার্কেট এলাকার ওমর খানের ছেলে আকাশ খান(৩৪), নগরীর নিতাইগঞ্জ মৃত আমজাদ হোসেনের ছেলে আলম হোসেন (২৪) ও ফতুল্লা মধ্য ধর্মগঞ্জ এলাকার আবুল কাশেমের ছেলে রেজওয়ান ওরফে তোতা (৩১)। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আমীর খসরু সংবাদ সম্মেলনে জানান, গত ১৪ মার্চ গভীর রাত্রে মদ খাওয়ার জন্য টানবাজার মেথরপট্টিতে যায় আসামীরা। মদ খাওয়ার পর পূনরায় ইয়াবা সেবনের জন্য তীব্র আসক্ত হয়।

 

তারা ইয়াবা সেবনের টাকা সংগ্রহ করার জন্য ছিনতাই করার পরিকল্পনা করে। তারা ছিনতাই করার উদ্দেশ্যে ৩০০ টাকা দিয়ে একটি ইজিবাইক ভাড়া করে ফতুল্লা থানাধীন কাউয়াপাড়া সড়কের দিকে রওনা হয়। তারা কাউয়াপাড়া সড়কে পৌঁছালে মামলার ভিকটিম অফিসে যাওয়ার পথে তার হাতে থাকা মোবাইল ফোন আসামীরা ছিনতাই করার সময় ভিকটিম বাধা প্রদান করলে আসামী সৌরভ তার হাতে থাকা সুইচ গিয়ার দিয়ে সুমনের বুকের বাম পাশে ছুরিকাঘাত করে মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায়।

 

পরবর্তীতে আসামী আকাশ তার পূর্ব পরিচিত আলমের নিকট ছিনতাইকৃত মোবাইল ফোন সাড়ে ৪ হাজার টাকায় বিাক্র করে এবং তারা টাকা দিয়ে ইয়াবা সেবন করে। এই ঘটনায় আসামী সৌরভ পলাতক আছে। তাকে গ্রেপ্তার করা জন্য পুলিশের একাধিক টিম কাজ করছে। এ সময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা ও অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রুহুল আমিন সাগর প্র্রমুখ।

এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর