শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

উৎসব মুখর পরিবেশে না`গঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২২  

 

বিগত তিন বছরের মধ্যে এবারই কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ও প্রভাব বিস্তার ছাড়াই উৎসব মুখর পরিবেশে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির (২০২২- ২০২৩) সনের কার্যকরী পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। 

 

মঙ্গলবার ( ১৮ জানুয়ারি ) সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত আইনজীবী সমিতির দ্বিতীয় তলায় এক টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এবারই আইনজীবীরা কোন চাপ বা ভয়ভীতি উপেক্ষা করে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। আইনজীবী সমিতির মোট ভোটার ১০৩৮জন ভোটাধিকার প্রয়োগ করেন ৯৯২জন। বাকি ছিলো ৪৬ ভোট। বিগত তিন বছরের মধ্যে এই বছরের নির্বাচনকে কেন্দ্র করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং কোন প্রকার প্রভাব বিস্তার করতে দেখা যায়নি। বরং বিভিন্ন রাজনৈতিক দলের হেবিওয়েট নেতাদের উপস্থিতি উৎসব মুখর করে তোলে আদালতপাড়াকে। শান্তিপূর্ণভাবে এবারের নির্বাচন অনুষ্ঠিত হওয়ায়  আইনজীবীরা নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির হারানো গৌরব যেনো আবারও ফিরে পেয়েছেন। 

 

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে এবার তিনটি প্যানেল বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনীত ( এড. আনোয়ার হোসেন- এড. জসিম উদ্দিন ) পরিষদ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত ( এড. হাসান ফেরদৌস জুয়েল- এড. রবিউল আমিন রনী ) ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত ( এড. মনিরুল ইসলাম চৌধুরী রতন - এড. এইচ এম আনোয়ার প্রধান ) প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। 

 

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে সকাল থেকেই নারায়ণগঞ্জ আদালত পাড়া কড়া নিরাপত্তার চাদরে ঢাকা ছিল। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ও প্রভাব বিস্তার রোধে কঠোর অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশ, ডিবি, ম্যাজিস্ট্রেটের পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। 

 

এদিকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে সকাল থেকেই আওয়ামীলীপন্ত্রী আইনজীবী ও বিএনপিপন্থী আইনজীবীদের বিভিন্ন কর্মী ও সমর্থকরা আদালত পাড়ায় দিনভর অবস্থান করেন। এছাড়াও নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ ও বিএনপির রাজনৈতিক নেতা-কর্মীরা যার যার প্যানেলের পক্ষে আদালত পাড়ায় অবস্থান করেন। দুপুরে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকাও আইনজীবী সমিতির নির্বাচনে পর্যবেক্ষক করেন এবং নিবার্চনের সার্বিক পরিস্থিতির খোঁজ খবর নেন। 

এই বিভাগের আরো খবর