শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

এপ্রিলে মাঠে নামবেন শামীম ওসমান !

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৩ মার্চ ২০২১  

বিভিন্ন কর্মকান্ড ও বজ্রকন্ঠে দেয়া নানান বক্তব্যের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম এবং দেশের ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কাছে, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান এখন গুরুত্বপূর্ণ এক ব্যক্তি। বাংলাদেশের প্রায় প্রতিটি ইস্যু নিয়েই মিডিয়ার সামনে কথা বলেন তিনি, যা ভাইরাল হয় মূহুর্তের মধ্যে। এছাড়া রাজনৈতিক মঞ্চ থেকে শুরু করে ওয়াজ মাহফিলের মতো ধর্মীয় অনুষ্ঠানেও ‘চিফ গেস্ট’ হিসেবে বক্তব্য দিতে দেখা যায় তাকে। এ সময় ধর্মীয় আলোচনার সাথে সাথে ভালো কাজের প্রশংসা এবং মন্দ কাজের জন্য প্রতিপক্ষকে হুঁিশয়ার করে, বিরতিহীন বক্তব্য দিয়ে থাকেন ষাটোর্ধ্ব এই সাংসদ। যাতে উৎকন্ঠার পাশাপাশি আলোচনার সৃষ্টি হয় সাধারণ মানুষের মাঝে। যেমন, গত ২০-শে মার্চ রাতে নারায়ণগঞ্জের আলীরটেক ইউনিয়নের ডিগ্রিরচর গ্রামে ওলামা পরিষদের এক মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে হাজারো মানুষের সামনে বক্তব্য রাখেন শামীম ওসমান। সেখানে এক জনপ্রতিনিধির উপর হিন্দুদের দেবোত্তর সম্পত্তি দখল, ধর্মীয় স্থাপনা ভেঙে ফেলাসহ শহরের হকারদের উপর নির্যাতনের অভিযোগ এনে, এর বিরুদ্ধে মার্চ মাসের পর তিনি নিজে (শামীম ওসমান) মাঠে নামবেন বলে মন্তব্য করেন। যা নিয়ে পুরো শহরজুড়েই এখন চিন্তা ও আলোচনার ঝড় বইছে। সবার মাঝে প্রশ্ন যে, মার্চের পর এপ্রিল মাসে সাংসদ মাঠে নামলে কি হবে? ১৬ জানুয়ারির মতো আবারো কি রণক্ষেত্রে পরিণত হবে নারায়ণগঞ্জ?


নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এবং সিনিয়র আইনজীবী মাহবুবুর রহমান মাসুম, বলেন, ‘শামীম ওসমান মার্চ মাসের পর মাঠে নামার কথা বলেছে, এই কথা কোনো ভিত্তি নেই। তিনি আসলে প্রতিদিনই মাঠে নামেন এবং প্রতিদিনই মাঠ থেকে পালিয়ে যান। এই ধরনের বক্তব্য তার রাজনৈতীক ভেলকিবাজিঁ। তিনি এখন একটি ডুবে যাওয়া সূর্যের মতো। ১৬ই জানুয়ারির মতো ঘটনা ঘটানোর মতো ক্ষমতা এখন আর তার নেই’।


নারায়ণগঞ্জের সাংষ্কৃতিক রফিউর রাব্বি বলেন, ‘মাঠে নামার মতো কথা ইতিপূর্বে তিনি (শামীম ওসমান) বহুবার বলেছেন। আমরা নারায়ণগঞ্জের মানুষ মাঠেই আছি, দেখি সে মাঠে নেমে কি করে’।

 

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, ‘মূলত এই ধরনের কথাবার্তা তিনি বলেছেন, মেয়রের বিরুদ্ধে সবাইকে উস্কে দেয়ার জন্য। এর বাহিরে আর কিছুই না। তিনি নিজের স্বার্থের জন্য হিন্দুদের, হকারদের এবং আলেমদের নিয়ে ষড়যন্ত্র করছে। কিন্তু সে মাঠে নামলে নামুক আইভীকেই জনগণ মেয়র হিসেবে নির্বাচিত করবে’।


 
উল্লেখ্য, আলীরটেকে শামীম ওসমান বলেছিলেন, ‘নারায়ণগঞ্জে এক মহিলা আছে। ওই মহিলা বলে মসজিদটা ভাঙতে হবে, মাদ্রাসাটাও ভাঙতে হবে। আমি ধরমু। ৭০০ কোটি মানুষ একদিকে আছে, আমি একলা আছি একদিকে! মসজিদ আর মাদ্রাসায় খালি হাত দিয়া দেহাক। এতো সম্পদ আসে কোত্থাইকা। অনেক কথাবার্তা বলে অনেকে। এবার আমি জবাব দেবো। জবাবটা ডকুমেন্ট দিয়ে দিবো’।

 

তিনি বলেন, ‘ভোটের সময় আরে বাপরে বাপ, নাটক কী? গরীব মানুষের সাথে জড়াইয়া ধইরা ছবি তোলে। ভোট শেষ, রাস্তার পারে হকার আছে, পিডাও ব্যাডাগো ধইরা! আমি শামীম ওসমান রাস্তায় পাড়া দিলে শহরে কী হইবো আমি জানি। ১০ হাজার লোক এক লাখ লোক হইতে সময় লাগবোনা। এই মাসটা শেষ হইতে দেন, আমি নামবো মসজিদ, মাদ্রাসায় হাত দিতে হইলে আমার বুকের উপর দিয়ে গিয়ে হাত দিতে হবে, এর আগে পারবেননা’।
 

এই বিভাগের আরো খবর