শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

এবার ভোটের নির্বাচনের পথে আলীরটেক

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৭ মে ২০২১  

আলীরটেক ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দেয়ার দাবিতে গোটা ইউনিয়নবাসী একাট্টা হয়ে পড়েছে। যেকোনো মূল্যে তারা ভোট দিতে চাইছে। কোনো মতেই তারা বিনা ভোটেও কোনো চেয়ারম্যান চান না। তাই সেলিম ওসমান এমপি একতরফা নির্বাচনের কথা বলার পর ফুঁসে উঠেছে আলীরটেকের জনগণ এবং সঙ্গে সঙ্গে তারা বিক্ষোভে ফেটে পরেছে। তারা যে কোনো মূল্যে নির্বাচন চান। এবার গত কয়েকদিনে আলীরটেক ঘুরে এমন তথ্যই জানা গেছে।

 

যার ফলে সেলিম ওসমানও বাধ্য হয়ে নির্বাচনের পথেই হাটছেন বলে জানা গেছে। অপরদিকে বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান মতির জনপ্রিয়তা এখন কোন পর্যায়ে রয়েছে সেটাও যাচাই হওয়া জরুরী বলে মনে করেন আলীরটেকের সাধারণ মানুষ। তারা মনে করেন মতিউর রহমানের উচিৎ নিজের স্বার্থেই জনগণের ম্যান্ডেট নেয়া। এলাকাবাসী মনে করেন এর আগে তিনি বিনা ভোটে চেয়ারম্যান হওয়ার কারনে তাকে এখন নানা রকম কথা শুনতে হচ্ছে। তাই তার সম্মান রক্ষা করার জন্যই জনগণের ভোটে জিতে আসা উচিৎ। তারা আর কোনো মতেই মতিকে বিনা ভোটে মেনে নেবেন না।

 

এ বিষয়ে কথা বলতে গিয়ে এলাকার বিশিষ্ট নাগরিক কাদির মৃধা বলেন, গোটা এলাকার মানুষ চায় একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন। আরো পরিস্কার করে বলতে গেলে বলতে হয় মানুষ যাকে ভোট দেবে তাকেই চেয়ারম্যান হিসাবে পেতে চায়। কারণ আগে অত্র এলাকায় শান্তি শৃংখলা ছিলো এবং ন্যায় বিচার ছিলো। যারাই জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন তারাই স্বচ্ছতার সহিত এলাকার উন্নয়ন করেছেন এবং সরকারী অনুদানের পাশাপাশি নিজের পকেটের টাকা দিয়েও এলাকার উন্নয়ন করেছেন। কিন্তু বিগত নির্বাচনে ভোট দিতে না পাড়ায় এখন আর কোনো জবাদিহিতা নেই। কেউ কাউকে মানেন না।

 

এদিকে একতরফা নির্বাচনের পথে আরো একটি বড় বাধা হলেন চেয়ারম্যান প্রার্থী সায়েম আহম্মেদ। কারণ তিনিও কিছুতেই একতরফা নির্বাচন মানবেন না। এরই মাঝে তিনি একতরফা নির্বাচনের বিরুদ্ধে এলাকায় বিশাল মিছিল করেছেন এবং তিনি মতিউর রহমানকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। 

এই বিভাগের আরো খবর