বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

এবার ‘রেহানা মরিয়ম নূর’ দেখা যাবে চরকিতে

যুগের চিন্তা বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২১  

বাংলা চলচিত্রের মধ্যে বর্তমান সময়ের অন্যতম আলোচিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’।৭৪তম কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হওয়া প্রথম বাংলাদেশি সিনেমা এটি। গেল মাসেই বাংলাদেশের সিনেমা হলেও মুক্তি পেয়েছে। এবার ছবিটি দেখা যাবে ওটিটি প্লাটফর্মেও।

 

৩০ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে চরকিতে। রোববার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে সংবাদ সংম্মেলনে চরকির পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।আজমেরী হক বাঁধন অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি নির্মাণ করেছেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ।

 

সংবাদ সংম্মেলনে বাঁধন বলেন, ‘রেহানা মরিয়ম নূর’ দেখার পর অনেকে আমাকে বলেছেন, একবার দেখে তৃপ্তি হয়নি, আরও একবার দেখলে হয়তো ভালো লাগতো। তাদের জন্য এটা নিঃসন্দেহে আনন্দের। আমি শুরু থেকেই চেয়েছিলাম ‘রেহানা মরিয়ম নূর’ দেশি কোনো একটি প্লাটফর্মে মুক্তি পাক, অবশেষে আমার সেই ইচ্ছেটা পূরণ হচ্ছে। যারা দেখেছেন অথবা এখনো দেখেননি তাদের জন্য চরকিতে রেহানা মরিয়ম নূর দেখার আমন্ত্রণ রইলো।’

 

একটি বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এগিয়েছে এই সিনেমার গল্প। যেখানে রেহানা একইসঙ্গে একজন মা, মেয়ে, বোন ও শিক্ষক।

 

‘রেহানা মরিয়ম নূর’ নির্মাণের পাশাপাশি এর চিত্রনাট্য ও সম্পাদনা করেছেন নির্মাতা সাদ নিজেই। এতে বাঁধন ছাড়া আরও অভিনয় করেন আফিয়া জাহিন জাইমা, কাজী সামি হাসান, আফিয়া তাবাসসুম বর্ণ, ইয়াছির আল হক ও সাবেরী আলমসহ অনেকে।

এই বিভাগের আরো খবর