বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

ওসমান পরিবারের আশীর্বাদে মহানগরের সভাপতি দুলাল

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

 

#উড়ে এসে জুড়ে বসে পদ বাগিয়ে নিয়েছেন মন্তব্য তৃণমূলের
#আমাকে দাওয়াত পর্যন্ত দেয়া হয়নি : শাহীন

 

দীর্ঘ দেড় যুগ পর নারায়ণগঞ্জ জেলা মহানগর জাতীয় পার্টির সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলনের মাধ্যমে যারা জেলা মহানগর কমিটির দায়িত্বে এসেছেন তাদের একজনকে নিয়ে শহর জুড়ে আলোচনা-সমালোচনা চলছে। আর তিনি হলেন মোদাছিরুল হক দুলাল। তার মাঝে মহানগর জাতীয় পার্টির সভাপতি পদে নির্বাচিত মোদাছিরুল হক দুলাল কে নিয়ে নানা প্রশ্ন উঠেছে। কেউ কেউ বলছেন তিনি উড়ে এসে জুড়ে বসে মহানগরের পদে পদায়িত হয়েছেন। তবে তার দাবী, তিনি দীর্ঘদিন যাবৎ জাতীয় পার্টির রাজনীতির সাথে জরিত রয়েছেন।

 

জাতীয় পার্টির তৃনমুল নেতাদের থেকে অভিযোগ উঠেছে মহানগর জাতীয় পার্টির সভাপতি দুলালকে অনেকেই চিনেন না। সেই সাথে তাকে আগে পরে দলীয় কর্মসূচীতে দেখেননি। অথচ তিনি হঠাৎ করে এসে সভাপতি হয়ে গেলেন। সচেতন রাজনৈতিক মহল প্রশ্ন তোলেন কার ইশারায় তাকে সভাপতি করা হলো। দলের ত্যাগী নেতাদের বঞ্চিত করে তাকে সভাপতি করে কাদের স্বার্থ হাসিল করা হলো।  

 

এদিকে দুলালকে নিয়ে আরও অভিযোগ রয়েছে তিনি মাঠে নেই এবং কোন কার্যক্রমেও নেই। তৃণমূল কর্মীদের সঙ্গে নেই, এমনকি জেলার শীর্ষ নেতাদের যোগাযোগও নেই। ক্ষমতাসীনদের সঙ্গে তাল মিলিয়ে রাজনীতি করছেন তিনি। সেই সাথে ওসমান পরিবারের সাথে তার দীর্ঘ দিনের ভালো সখ্যতা রয়েছে। তাই রাজনৈতিক মহলে আলোচনা হচ্ছে তিনি ওসমান পরিবারের আশীর্বাদে সভাপতি পদ ভাগিয়ে নেন। এর আগে মহানগর জাতীয় পার্টির আহবায়ক কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেছে আকরাম আলী শাহিন।

 

তার আগে নাসিম ওসমান জীবিত থাকা কালিন সময় তিনি মহানগর জাতীয় সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন। কিন্তু এবার নতুন কমিটিতে তাকে মাইনাস করে মোদাছিরুলকে ওসমান পরিবারের আশীর্বাদে সভাপতি করা হয় বলে জানান দলীয় একটি সূত্র। আর এনিয়ে জাতীয় পার্টির অনেকে ক্ষোভ প্রকাশ করেন। সেই সাথে তারা প্রশ্ন তুলেন তাকে কি করে সভাপতি করা হয়। অন্য দিকে আকরাম আলী শাহিনকে মহানগর জাতীয় পার্টির কমিটিতে রাখা হয় নাই।

 

মহানগর জাতীয় পার্টির সাবেক আহবায়ক আকরাম আলী শাহিন বলেন, মহানগর জতীয় পাির্টর যে কমিটি গঠন হয় তা সিটি করপোরেশনের ২৩ নম্বর ওয়ার্ডে অনুষ্ঠিত হয়। পদাধিকার বলে এই অনুষ্ঠানে আমার সভাপতিত্ব করার কথা। আর এটাই হলো রাজনীতির শিষ্টাচার। যারা সম্মেলনের আয়োজন করেছে তারা তা কতুটুকু করেছে আমার জানা নেই। এই সম্মেলনের অনুষ্ঠানে আমাকে দাওয়াত পর্যন্ত দেয়া হয় নাই। কেন দেয় নাই। তা আয়োজকরা বলতে পারবেন।

 

নারায়ণগঞ্জ মহানগর জাতীয়া পার্টির সদ্য সভাপতি মোদাছিরুল হক দুলাল বলেন, আমী জাতীয় পার্টির অঙ্গ সংগঠন জেলার ছাত্র সমাজের প্রতিষ্ঠাকালীন যুগ্ম সম্পাদক পদে দায়িত্বন পালন করেছি। একই সাথে নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক এমপি প্রয়াত নাসিম ওসমান থাকা কালীন সময় মহানগর জাতীয় পার্টির প্রথম সদস্য ছিলাম। জাতীয়া পার্টিতে আমি দক্ষতার সাথে কাজ করেছি। আমার দক্ষতার জন্য আমাকে এই গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দেয়া হয়।

 

উল্লেখ্য, গত ১৭ জুন নারায়ণগঞ্জ জেলা মহানগর কমিটির সম্মেলন শেষে নবনির্বাচিত কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে জেলা সভাপতি সানাউল্লাহ সানু ও সাধারণ সম্পাদক পদে আবু নাঈম ইকবাল এবং মহানগরের সভাপতি মোদাছিরুল হক দুলাল ও সাধারণ সম্পাদক আফজাল হোসেনের নাম ঘোষণা করা হয় । একই সাথে আগামী ১৫ দিনের মাঝে তাদের পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য নির্দেশনা প্রদান করেন।এমই/জেসি

এই বিভাগের আরো খবর