বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

কবিরাজের নির্দেশে ১০১ বার পানিতে চুবানোয় মৃত্যু

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৩০ জুলাই ২০২১  

নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নে কবিরাজের নির্দেশমতে লিপি আক্তার (২৬) নামের এক মানসিক প্রতিবন্ধীকে প্রতিদিন ১০১ বার পানিতে চুবানোয় মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকালে আলীরটেক ইউনিয়নের কুড়েরপাড় এলাকায় এ ঘটনাটি ঘটে। অভিযুক্ত সৎ পিতা আজহার মিয়া ও ভাই আল-আমিনকে গ্রেফতার করেছে সদর মডেল থানার পুলিশ।

 

শুক্রবার (৩০ জুলাই) নারায়ণগঞ্জ সদর মডেল থানায় ওই তরুণীর মামাতো ভাই তাওলাদ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তবে অভিযুক্ত কবিরাজ সেলিম মিয়া পলাতক রয়েছেন। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

 

জানা যায়, লিপি আক্তার মানসিক প্রতিবন্ধী ছিলেন। তাকে সুস্থ করার জন্য কবিরাজ সেলিম মিয়ার কাছে নিয়ে যান তার সৎ বাবা আজহার আলী ও আপন ভাই আল-আমিন। ওই সময় কবিরাজ সেলিম মিয়া লিপি আক্তারকে পানিতে কয়েকদিন ১০১ বার করে ডুব দিতে বলেন। পানিতে ডুব দিলেই লিপি সুস্থ হয়ে উঠবেন বলে জানান কবিরাজ। তাই কবিরাজের কথায় কয়েকদিন ধরে পানিতে চুবাতে থাকেন সৎ বাবা ও ভাই। বৃহস্পতিবার লিপি আক্তার নিজে যেতে না চাইলে তাকে জোর করে পানিতে নিয়ে চুবাতে শুরু করেন তারা। এসময় এক পর্যায়ে লিপি আক্তার মারা যান।

 

এ বিষয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ্ জামান বলেন, এ ঘটনায় ওই তরুণীর সৎ পিতা ও ভাইকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত কবিরাজ সেলিম মিয়াকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এই বিভাগের আরো খবর