বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

করোনা পরিক্ষার মাধ্যমে জানা গেল খালেদা জিয়ার জম্ম তারিখ : কাদের

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১০ মে ২০২১  

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, একাধিক জন্মদিনের নামে জাতিকে এত দিন বেগম খালেদা জিয়া অন্ধকারে নিমজ্জিত করে রেখেছিলেন। অবশেষে করোনা পরীক্ষার প্রতিবেদনে খালেদা জিয়ার আসল জন্মদিন জানা গেল। এই প্রতিবেদন অনুসারে প্রকৃত অর্থে তাঁর জন্মদিন ৮ মে।

 

সোমবার (১০ মে) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৩টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের মধ্যে স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী ও খাদ্যসহায়তা বিতরণ কালে সরকারি বাসভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

 

ওবায়দুল কাদের আরো বলেন, মানুষ দীর্ঘদিন অসত্যের সঙ্গে চলতে পারে না। পারে না সত্যকে লুকিয়ে রাখতে। হাতের তালু দিয়ে যেমন আকাশ ঢাকা যায় না, তেমনি সত্যকেও কখনো আড়াল করা যায় না। পৃথিবীর ইতিহাসে এক নির্মম, হত্যাকাণ্ড ১৫ আগস্ট। অথচ এই দিনে বেগম জিয়া তাঁর ভুয়া জন্মদিন পালন করে আসছিলেন।

 

তিনি বলেন, সপরিবারে জাতির পিতার হত্যা দিবসে ভুয়া জন্মদিন পালন করা কতটা নিষ্ঠুর ও বিদ্বেষপ্রসূত রাজনীতির বহিঃপ্রকাশ, তা বলার অপেক্ষা রাখে না। জাতীয় শোক দিবসে বেগম খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন করা জাতির পিতার হত্যাকারীদের উৎসাহিত করা এবং নির্মম হত্যাকাণ্ডকে উপহাস করারই শামিল বলে জনগণ মনে করে। বিএনপির নেত্রী কি পারতেন না শোকাবহ ১৫ আগস্টে ভুয়া জন্মদিনের অনুষ্ঠান না করতে?


এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আবদুর রাজ্জাক, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।


 

এই বিভাগের আরো খবর