বুধবার   ১৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১

করোনা সহনীয় পর্যায়ে না আসলে এসাইনমেন্ট’র সিদ্ধান্ত : গোলাম ফারুক

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২১  

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি)’র মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মোহাম¥দ গোলাম ফারুক বলেছেন, সরকার নভেম্বর এবং ডিসেম্বর মাসে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়ার জন্য প্রস্ততি নিচ্ছে। তবে করোনা পরিস্থিতি যদি সহনীয় পর্যায়ে না আসে তাহলে চলমান এসাইনমেন্ট প্রক্রিয়ায় মুল্যায়ণ করে শিক্ষার্থীদের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

 

শনিবার (২৮ আগস্ট) সকালে নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে এসএসসি এবং এইচএসসি পরীক্ষার্থীদের এসাইনমেন্ট কার্যক্রম পরিদর্শনের সময় শিক্ষক ও কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের এসাইনমেন্ট বিষয়ক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

 

এ সময় তিনি আরো জানান, সরকার আন্তরিকভাবে চেষ্টা করছে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য। কিন্তু ১৮ বছরের বয়সের উপরে সকল শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনার পর কলেজ খুলে দেয়া হবে এবং বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী স্কুল খোলা হবে। তিনি জানান, সকল স্কুল এবং কলেজের শিক্ষকদের কোভিড ভ্যাকসিনের আওতায় আনা হবে। 

 

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মাউশির পরিচালক, ঢাকা অঞ্চল অধ্যাপক মনোয়ার হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম, নারায়নগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের পরিচালনা পরিষদের সদস্য আবদুস সালাম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামরুল ইসলামসহ শিক্ষা বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও শিক্ষকবৃন্দ।

 

এ সময় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজা কলেজের এসাইনমেন্ট কার্যক্রম নিয়ে বিস্তারিতভাবে অবহিত করেন। পরে তিনি মর্গ্যান গার্লস হাই স্কুল এন্ড কলেজের নারায়ণগঞ্জ জেলার সকল স্কুল এবং কলেজের প্রধান শিক্ষক এবং অধ্যক্ষদের সাথে এসাইনমেন্ট নিয়ে মতবিনিময় করেন।
 

এই বিভাগের আরো খবর