শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

করোনার টিকা কার্যক্রম পরিদর্শন করলেন যুক্তরাষ্ট্রের রাষ্টদূত

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২২  

 

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে নারায়ণগঞ্জ প্রিপারেটরি স্কুলে মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস টিকাদান কার্যক্রম পরিদর্শন করেছেন। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশের ভূমিকার ভূয়সী প্রসংশা করে রাষ্ট্রদূত বাংলাদেশকে অভিনন্দন জানান। 

 

 

করোনার শুরু থেকে এখন পর্যন্ত বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডোজ টিকা দিয়েছে যুক্তরাষ্ট্র। এ উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী ও প্রিপারেটরি স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন রাষ্ট্রদূত। এ সময় জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, সিভিল সার্জন মশিউর রহমান, ইউএসএআইডি, বেসরকারি সংস্থা ব্র্যাক ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেন, ‘করোনা সংকটের শুরু থেকে যুক্তরাষ্ট্র বাংলাদেশে ১০০ মিলিয়ন ডোজ টিকা দিয়েছে। মহামারি মোকাবিলায় যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের অংশীদারত্ব এ মাইলফলক অতিক্রম করেছে। চলতি সপ্তাহের শুরুতে বাংলাদেশের শিশুদের জন্য ফাইজারের আরও ছয় মিলিয়ন ডোজ টিকা দিয়েছে যুক্তরাষ্ট্র।

 

 

যুক্তরাষ্ট্র বাংলাদেশের সবচেয়ে বড় টিকাদাতা দেশ। বাংলাদেশের মোট টিকার ৭০ শতাংশের বেশি অনুদান দিয়েছে আমেরিকা। ৫০ বছরের বন্ধুত্বের সম্পর্কে এটি বাংলাদেশের জন্য উৎকৃষ্ট উদাহরণ।’

 

 

পিটার ডি হাস বলেন, মাইলফলকটি দুই দেশের মধ্যে শক্তিশালী অংশীদারত্বের ওপর জোর দেয়। বাংলাদেশের প্রায় ৭৫ ভাগ মানুষ সম্পূর্ণ টিকা নিয়ে অবিশ্বাস্য অগ্রগতি অর্জন করেছে। এটি বিশ্বে উল্লেখযোগ্য অর্জন। এর সঙ্গে জড়িত সবাইকে তিনি অভিনন্দন জানান তিনি।

 

এ সময় সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘শুধু স্কুলের শিশুরা নয়, বাইরে থেকে এসেও শিশুরা টিকা নিচ্ছে। আর যারা বাদ পড়বে আমরা তাদেরকে এনেও টিকা দেয়ার ব্যবস্থা করব।’ এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর