শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

করোনায় মৃত্যু আরো ৩৬, শনাক্ত ১৪৫৭

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২০ মে ২০২১  

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ২৮৪ জনে এবং নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৪৫৭ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৮৫ হাজার ১৯৪ জনে। বৃহস্পতিবার (২০ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

মৃত ৩৬ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৫ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন এবং বাসায় একজন মারা যান। এদের মধ্যে বিশোর্ধ দুইজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব পাঁচজন, পঞ্চাশোর্ধ্ব ৯ জন এবং ষাটোর্ধ ১৯ জন রয়েছেন।

 

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৭ দশমিক ৫০ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৬০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৭ হাজার ৫১০ জন।

 

একই সময়ে সরকারি ও বেসরকারি ৪৮২টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৪২৫টি নমুনা সংগ্রহ করা হয়। আর ১৯ হাজার ৪৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৫৭ লাখ ৭৪ হাজার ৮৮৩টি।

 

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে। এরপর একই বছরে ১৮ মার্চ দেশে প্রথম করোনা রোগীর মৃত্যু হয়।

এই বিভাগের আরো খবর