শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

করোনায় মৃত্যু আরো ৭৮ শনাক্ত ৪৬৩৬

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২১ জুন ২০২১  

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় সারাদেশে আরও ৭৮ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ৫৬ জন ও নারী ২২ জন। সোমবার (২১ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 

মৃত ৭৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৬৩ জন, বেসরকারি হাসপাতালে ৯ জন এবং বাসায় ছয়জন মারা যান। এ নিয়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ হাজার ৬২৬ জনে। এই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে আরও ৪ হাজার ৬৩৬ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ ৫৬ হাজার ৩০৪ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ২৭ শতাংশ।

 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘন্টায় সারাদেশে সরকারি ও বেসরকারি ৫২৮টি ল্যাবরেটরিতে ২৪ হাজার ৫০৯টি নমুনা সংগ্রহ ও ২৪ হাজার ৫৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৬৩ লাখ ৫১ হাজার ৭৯১টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৯ দশমিক ২৭ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৪৮ শতাংশ।

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৮২৭ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা সাত লাখ ৮৫ হাজার ৪৮২ জন। ২৪ ঘন্টায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় করোনায় মৃত ৭৮ জনের মধ্যে বিশোর্ধ্ব ১জন, ত্রিশোর্ধ্ব ৭জন, চল্লিশোর্ধ্ব ৮জন, পঞ্চাশোর্ধ্ব ২৩ জন এবং ষাটোর্ধ্ব ৩৯ জন রয়েছেন।
 

এই বিভাগের আরো খবর