বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

কার্যালয় না যেন ভূতুরে বাড়ি!

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১২ জুন ২০২১  

অন্যান্য ইউনিয়নের মত নিস্ক্রিয় এনায়েতনগর ইউনিয়ন বিএনপি। তবে, ঠিক কতটা নিস্ক্রিয় তা বোঝা যাবে সংগঠনটির কার্যালয়ের দিকে তাঁকালেই। একসময়ে নেতাকর্মীদের পদচারনায় সরব থাকা কার্যালয়টি একেবারেই পরিত্যাক্ত হয়ে পড়েছে।

 

কার্যালয়তো বটেই, লোহার তৈরী মূল ফটকে শেষ কবে নাগাদ মানুষের হাতের ছোঁয়া পড়েছে তা বোঝার জোঁ নেই। মরিচিকায় পরিপূর্ন লোহার তৈরী গেট। খশে পড়েছে কার্যালয়ের অবকাঠামোর বিভিন্ন অংশ। প্রাঙ্গণ জুড়ে আবর্জনার স্তুপ। সেখানেই ঝাকা তৈরী করে কোন একজন চাষ করেছেন ফসলাদি।

 

সরেজমিনে দেখা যায়, ফতুল্লার পঞ্চবটি মোড়ে অবস্থিত এনায়েতনগর ইউনিয়ন বিএনপির কার্যালয়টি এমন ভূতুরে ঘরে পরিনত হয়েছে। বর্তমানে বৃষ্টির কারণে সেখানে জলাবদ্ধতাও রয়েছে। জানা গেছে, এনায়েতনগর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্বাস আলী বাবুল এবং সাধারণ সম্পাদক এ্যাড. আলমগীর। রাজনৈতিক অঙ্গণে তারা উভয়ে নিস্ক্রিয়।

 

কমিটির মেয়াদও ফুড়িয়েছে এক দশকেরও বেশি সময় পাড় হলো। নতুন করে কমিটিও হচ্ছে না। তারাও রাজনৈতিক মাঠে নেই। সব মিলিয়ে দলীয় এই ভঙ্গুর কার্যালয়টিই যেন তাদের তাদের রাজনৈতিক প্রতিচ্ছবি!  

 

গতকাল এনায়েতনগর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্বাস আলী বাবুল এবং সাধারণ সম্পাদক এ্যাড. আলমগীরের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের ফোনে পাওয়া যায়নি। তাই এই বিষয়ে তাদের পক্ষ থেকে কোন প্রতিক্রিয়া জানা যায়নি। তবে, বিএনপির তৃণমূল নেতাকর্মীরা জানান, তারা উভয়ে ক্ষমতাসীন দলের মামলা হামলার ফলে রাজনীতি থেকেই ছিটকে গেছেন।

 

কমিটির মেয়াদ না থাকলেও নতুন কমিটি না আসায় তা বিলুপ্তিও ঘোষণা করা হয়নি। সেই হিসেবে দলের সাংগঠনিক কার্যক্রম তাদেরই চালিয়ে যাওয়ার কথা। কিন্তু বাস্তবতায় রয়েছে বিস্তর ফারাক। মাঠে তারা কেউই নেই। এই অবস্থায় বিএনপির নেতাকর্মী থাকা সত্বেও নেতৃত্ব না থাকায় ঝিমিয়ে পড়েছে এনায়েতনগর ইউনিয়ণ বিএনপির কার্যক্রম। 

এই বিভাগের আরো খবর