বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

কাসেমের সহযোগী রানাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২  

 

সদর উপজেলার গোগনগর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের মেম্বার নিলুফা বেগমকে গুলিবিদ্ধকারী অভিযুক্ত মামলার আসামী রানার জামিান না মঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ প্রদান করে আদালত। রোববার দুপুরে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক ইমরান মোল্লা শুনানি শেষে এই আদেশ প্রদান করেন।


এর আগে বৃহস্পতিবার রানার রিমান্ড এবং জামিনের আবেদন করা হয় তখন একই আদালতে ২৪ তরিখ রোববার শুনানি দিন ধার্য করা হয়। কোর্ট পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেন। এদিকে গত বুধবার ২০ জুলাই জেলার সদর উপজেলার গোগনগর ইউনিয়নের সৈয়দপুর এলাকা থেকে সদর থানার তদন্ত ওসি সাইদুজ্জামানের নেতৃত্বে অভিযান পরিচালনা করে কাসেমের সহযোগি রানাকে গ্রেফতার করে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ। দৌলত মেম্বারের ছেলে হত্যা মামলার আসামী কাসেমের সহযোগি রানার নামে এপ্রিল মাসে ৩২৬ ধারায় মামলা রয়েছে নারায়ণগঞ্জ সদর মডেল থানায়। 


যার মামলা নম্বর ০১/৪। আর এই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। এলাকাবাসী জানান, এই বছরের ১৫ মার্চ গোগনগর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পুরান সৈয়দপুর এলাকায় জমিসংক্রান্ত কারণে গোগনগর ইউপির সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুর হোসেন ও নিলুফা মেম্বারে উপর হামলা করেন রানার সন্ত্রাস বাহিনী। আর তখনই রানা নিলুফা মেম্বারের উপর গুলি ছুড়েন। তখন গুলিবিদ্ধ হয়ে নিলুফা মেম্বার আহত হয়ে হাসপাতালে যান। এই ঘটনায় গুলিবিদ্ধ নিলুফাকে প্রথমে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তখন ঘটনার পর ধারালো অস্ত্র নিয়ে দু’পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় তখন নিলুফ মেম্বার বাদী হয়ে সদর থানায় প্রথমে লিখিত অভিযোগ দেন। পরে তা মামলা রুজু হয়। গুলিবিদ্ধ নিলুফা বেগম গোগনগর ইউনিয়নের সংরক্ষিত ৩ নম্বর ওর্য়াডের (৭, ৮, ৯) মেম্বার। তাছাড়া এই রানা হলেন রবিন হামলার প্রধান আসামী দৌলত মেম্বারের ছেলে কাসেমের সহযোগি। এই কাসেমর নামেও এর আগে হত্যা মামলা রয়েছে। ওই মামলায় কাসেম পার পেয়ে গেলেও রবিন মারা গেলে কাসেম, রানা সহ তাদের বাহিনীর সদ্যরা পার পাবে না। কেননা রুবেল মেম্বারের ভাই রবিন রানা এবং কাসেম বাহিনীর হামলায় আহত হয়ে ব্যংাককে চিকিৎসাধীন আছে। 


সদর থানার তদন্ত ওসি সাইদুজ্জামান জানান, গতবুধবান বিকেলে গোগনগর ইউনিয়নের চর সৈয়দপুর এলাকা থেকে রানাকে গ্রেপ্তার করা হয়। তার অস্ত্রের রহস্য উৎঘাটনের জন্য তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।এমই/জেসি
 

এই বিভাগের আরো খবর