শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

কুতুবপুরে আওয়ামী লীগের সদস্য সংগ্রহে সভাপতি জসিমের অনিয়ম

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২  

 

নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর একটি বৃহত্তর ইউনিয়ন যে ইউনিয়নটিতে জনসংখ্যা প্রায় ২ লাখেরও বেশি । এই ইউনিয়নটিতে বিভিন্ন দলীয় লোকজন থাকলেও এখানকার আওয়ামী লীগ নেতাকর্মীরা অনেকটা শক্ত অবস্থানে রয়েছেন । তবে দেড় যুগেরও বেশি সময় যাবৎ কালীন কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি না হওয়ার কারনে যা অনেকটাই দূর্বল হয়ে পরেছে।

 

 

দীর্ঘদিন কমিটি না হওয়ার কারনে সেই পুরাতন কমিটি দিয়েই কোনমতে চলছে ইউনিয়ন আওয়ামী লীগ।বেশ কয়েকবছর যাবৎ থানা কমিটির নেতৃবৃন্দরা কমিটি গুলো করে দেওয়ার কথা বললেও তা এখনো দেওয়া সম্ভব হয়নি । তবে দীর্ঘদিন দল ক্ষমতায় থাকা সত্তেও এ কমিটি না হওয়ায় বিভিন্ন সময় নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছে ।

 

 

এদিকে  থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা বলেছেন ওয়ার্ড কমিটি গুলো শেষ না হওয়ার কারনে ইউনিয়ন কমিটি হচ্ছে না কিন্ত আমরা প্রত্যেকটি ইউনিয়নে ওয়ার্ডের সদস্যর জন্য ফরম দিয়েছে।আর এই ওয়ার্ড কমিটি গুলো শেষ হলেই ইউনিয়ন কমিটি গুলো করা হবে ।

 


অনেক নেতাকর্মী মনে করছেন পুরাতন কমিটি বাদ দিয়ে নতুন কমিটি করা দরকার তারা এটাও মনে করছেন এই কমিটি যদি পুনরায় থাকে তাহলে কুতুবপুর আওয়ামী লীগ শক্তিশালী করা সম্ভব নয়।তাই দূরদিনে যারা আওয়ামী লীগের জন্য আন্দোলন সংগ্রাম করেছেন রাজপথে থেকে জুলুম অত্যাচারের শিকার হয়েছেন সেই সকল ত্যাগী নেতাকর্মীদের এই কমিটিতে স্থান দেওয়া হোক ।

 


জানা যায়,কুতুবপুরে দীর্ঘদিন যাবৎ কুতুবপুরে আওয়ামী লীগের কমিটি না হওয়ায় সভাপতি জসিম উদ্দিন কুতুবপুর আওয়ামী লীগ কে ধ্বংস করে দিয়েছেন এমনটাই জানিয়েছেন কুতুবপুরেরে তৃনমূল নেতাকর্মীরা । শুধু তাই নয় কখনোই প্রবীন ও ত্যাগী নেতাকর্মীদের পাশে দাড়ায়নি । তিনি বিভিন্ন সময় বিতর্কিত কর্মকান্ডে আলোচনায় এসেছেন ।

 

 

কুতুবপুরকে তার নিয়ন্ত্রনে রাখার জন্য অনেক ত্যাগী আওয়ামী লীগের নেতাকর্মীদের কোনঠাসা করার জন্য সব সময়ই উঠেপরে লেগে থাকে । তাই তৃনমূল নেতাকর্মীদের একটাই দাবি এই পুরাতন কমিটি যেন আর না আসে তাহলে কুতুবপুরে আর আওয়ামী লীগ থাকবেনা । এই কমিটিতে তারাই আসুক যারা কুতুবপুর আওয়ামী লীগকে সুসংগঠিত করতে পারবে ।

 


এ বিষয়ে কুতুবপুর ইউনিয়ন ৪,৫ও ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন হাওলাদার জানান, এ বিষয়ে এখনো কিছু বলতে পারছিনা ১০ তারিখের পর হয়তো বলতে পারবো । তবে সদস্য সংগ্রহে অনিয়ম হচ্ছে । তবে এক সূত্রে জানা যায়, কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন ঘিরে ওয়ার্ডে ওয়ার্ডে যে সকল সদস্য করা হচ্ছে তার মধ্যে অনেকেই আছে বিএনপি করতো এমনো অভিযোগ অনেকে মারা গেছে তাদেরকে সদস্য তালিকায় রাখা হয়েছে ।

 


তবে এ বিষয়ে কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী জসিম উদ্দিন জানান, আমরা প্রত্যেকটি ওয়ার্ড থেকে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ করছি । যাদেরকে সদস্য হিসেবে নেওয়া হচ্ছে তারা সবাই আওয়ামীলীগ করে । আমার জানামতে কোন বিএনপির নেতাকর্মী নেই এই তালিকায় । তবে কোনভাবে যদি থেকেও থাকে তাহলে তাদেরকে যাচই-বাছাই করে সেই তালিকা থেকে বাদ দেওয়া হবে ।

এই বিভাগের আরো খবর