শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

কুতুবপুরে মনিরুল আলম সেন্টুর বিকল্প কে?

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২১  

এবারও একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন চান বর্তমান চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু। কারণ নির্বাচন যদি অবাধ ও সুষ্ঠু হয় তাহলে এবারও তিনি যে জয়ী হবেন এতে তেমন কারো সন্দেহ নেই। কিন্তু কুতুবপুরের একটি মহল চাইছে বিনা ভোটে নির্বাচন। কুতুবপুরের সেন্টুর চেয়ে জনপ্রিয় কোনো প্রার্থী এখনো কোনো রাজনৈতিক দলে বা স্বতন্ত্র প্রার্থী হিসাবেও দেখা যাচ্ছে না।

 

নির্বাচন যদি সুষ্ঠু হয় তাহলে বর্তমান চেয়ারম্যান সেন্টু যে জিতে যাবেন এতে কারোই তেমন কোনো সন্দেহ নেই। কিন্তু সংসদ সদস্য শামীম ওসমান এবার কি করবেন সেটাই এখন দেখার বিষয়। মনিরুল আলম সেন্টুর একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে গত নির্বাচনে শামীম ওসমান এক প্রকার সরাসরিই মনিরুল আলম সেন্টুকে সমর্থন করেছিলেন। যার ফলে কুতুবপুর ইউনিয়নে নির্বাচন হয়েছিলো অবাধ ও সুষ্ঠু। আর এতে বিপুল ভোটে জিতে যান চেয়ারম্যান সেন্টু। সেই নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী গোলাম রসুল ভোট পেয়েছিলেন মাত্র দশ হাজার।

 

তাই এলাকাবাসী জানায় এখনো সেন্টুর বিপরীতে নির্বাচন করে কেউ তেমন সুবিধা করতে পারবে না। তবে এখন বিভিন্ন ইউনিয়নে বাস্তবে কোনো নির্বাচন হচ্ছে না। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মানেই হলো বিজয়ী।  নৌকা যার বিজয় তার। তাই এখন আর জনপ্রিয়তার কোনো মূল্য নেই। তাই বিগত নির্বাচনে এই ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীর ভরাডুবি হওয়ায় সংসদ সদস্য শামীম ওসমানকে অনেক কথা শুনতে হয়েছে।

 

তাই শামীম ওসমান এবার মনিরুল আলম সেন্টুকে সমর্থন নাও দিতে পারেন। তিনি এবার আওয়ামী লীগের কোনো প্রার্থীকে মনোনয়ন দিয়ে তাকে সমর্থন দিতে পারেন বলে খোদ মনিরুল আলম সেন্টুই মনে করছেন। গতকাল মনিরুল আলম সেন্টুর একটি ঘনিষ্ঠ সূত্র এসব তথ্য জানিয়েছে। সূত্রটি আরো জানায় সম্প্রতি সেন্টু নিজেই তার ঘনিষ্ঠ জনদের সাথে এমন মন্তব্য করেছেন। তবে এবারও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করার জন্য প্রস্তুত রয়েছেন।

 


এদিকে কুতুবপুরের বিভিন্ন এলাকার সাধারন মানুষের সাথে আলাপ করে জানা যায়, তারা মনে করেন মনিরুল আলম সেন্টু এবারও নির্বাচন করবেন এবং তিনিই চেয়ারম্যান নির্বাচিত হবেন। তারা আরো মনে করেন সংসদ সদস্য শামীম ওসমানও তাকে মাইনাস করার কোনো কারন নেই। কারন বিগত পাঁচ বছর মনিরুল আলম সেন্টু এমপি শামীম ওসমানের বিশেষ অনুগত ছিলেন। এছাড়া কুতুবপুর ইউনিয়ন একটি জনবহুল বিশাল ইউনিয়ন। তাই এই ইউনিয়নে একজন যোগ্য চেয়ারম্যান থাকার কোনো বিকল্প নেই। আর মনিরুল আলম সেন্টুর চেয়ে দক্ষ এবং যোগ্য অন্য কেউ নেই।

 

তাই কুতুবপুরের বিভিন্ন এলাকার ভোটাররা মনে করেন সংসদ সদস্য শামীম ওসমান এবারও মনিরুল আলম সেন্টুকে ধরে রাখার চেষ্টা করবেন। আর তার জন্য এই ইউনিয়নে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনই যথেষ্ঠ। তাই কুতুবপুর ইউনিয়নে শেষ পর্যন্ত কি ঘটে সেটাই এখন দেখার বিষয়। সেন্টুকে মাইনাস করা হলে কুতুবপুর হবে সন্ত্রাসের অভয়ারণ্য। আর এই চিন্তায় এখন এলাকার বাসিন্দারা অস্বস্তিতে ভুগছেন বলে জানা গেছে।

এই বিভাগের আরো খবর