বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

কুতুবপুরে হাইব্রিড নয়, যোগ্য নেতৃত্ব চায় তৃণমূল আওয়ামী লীগ

আরিফ হোসেন

প্রকাশিত: ৩ জুলাই ২০২২  

সদর উপজেলার কুতুবপুরে আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত থাকলেও অযোগ্য নেতৃত্বের কারনে যা অনেকটই হারাতে চলেছে । আর এর কারণ যদি বলতে হয় তাহলে বলা চলে দীর্ঘদিন আওয়ামী লীগের কমিটি না হওয়া । আর দীর্ঘদিন কমিটি না হওয়ার কারনে সেই আগের কমিটি দিয়েই এখনও চলছে দলীয় কার্যক্রম এবং প্রায় ২ যুগ কমিটি না হওয়ায় নতুনরাও নেতৃত্বে আসতে পারছে না ।

 

এতে করে নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।আওয়ামী লীগের তৃনমূল নেতৃবৃন্দরা আজ অনেকটাই অবেহেলিত এখন তারা তাদের ন্যায্যে সম্মানটুকুও ঠিকভাবে পাচ্ছেন না ।তাই তারা চায় এমন কেউ আসুক যাতে করে কুতুবপুর আওয়ামী লীগে শৃঙ্খলা ফিরে আসুক।হাইব্রিড নয় কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগে যোগ্য নেতৃত্ব চায় তৃনমূলের আওয়ামী লীগের নেতৃবৃন্দরা ।

 

এ বিষয়ে কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন বলেন ,কুতুবপুরে নব্য আওয়মী লীগের অভাব নেই ।আমরা যাচাই বাচাই করছি করে ওয়ার্ডের কাউন্সিলটা শেষ করার চেষ্টা করছি ঈদের পর এক সপ্তাহের মধ্যে আমরা ওয়ার্ডের কমিটিগুলো দিতে পারবো। আমাদের এই কুতুবপুরে নব্য আওয়ামী লীগ ক্ষমতা পাল্টালে জার্সির মতো তারা তাদের দল পাল্টাবে। 

 

তাই এত নব্য আওয়ামী লীগের মধ্যে ত্যাগী আওয়ামী লীগ বের করে কমিটিতে তাদের স্থান দেওয়া হবে। কারণ আমাদের এমপি মহাদয়ের নির্দেশ সঠিকভাবে যাচাই বাছাই চলছে। আওয়ামী লীগ যারা করে তাদের কি মাইনাস করা যাবে নব্য যারা করে তাদের মাইনাস করা হবে।

 

আমরা সেই ৬ দফা থেকে আওয়ামী লীগের রাজনীতি করি আর কেউ কেউ আছে আমাদের এমপি ক্ষমতায় আসার পর রাজনৈতিতে এসেই নিজেদের ত্যাগী মনে করছে। আমরা এখন কুতুবপুর আওয়ামী লীগের নেতৃবৃন্দ সকলে একত্রিত আছি এর আগে আমাদের মধ্যে কিছু ভুল বুঝাবুঝি ছিল যা এখন আর নেই আমি মনে করি কুতুবপুর আওয়ামী লীগ যথেষ্ট শক্তিশালী অন্যসকল দলের থেকে ।

 

এবিষয়ে কুতুবপুর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আব্দুল খালেক মুন্সী জানান, আমরা চাই শুধু কুতুবপুরেই নয় সারা বাংলাদেশেই এমন নেতৃত্ব আসুক যাতে করে আওয়ামী লীগ সুসংগঠিত হয়।আর এই কুতুবপুরে আওয়ামী লীগের নতুন নেতৃত্ব প্রয়োজন। আর কুতুবপুরে নতুন নেতৃত্বের বিকল্প নেই।

 

আর আমাদের এমপি শামীম ওসমান আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দরা যদি মনে করে আমি কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক হিসেবে যোগ্য তাহলে অবশ্যই এই কমিটিতে স্থান পাবো।আমার শুধূ একটাই চাওয়া যেই আসুক কুতুবপুর আওয়ামী লীগ সুসংগঠিত হোক।


এ বিষয়ে কুতুবপুর ইউনিয়ন ১, ২ও ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন ভূইয়া জানান ,আমরা চাইবো যারা আওয়ামী লীগের লোক সংগঠনটাকে সুন্দরভাবে গোছাতে আওয়ামী লীগের জন্য নিবেদিত প্রাণ হতে পারে এমন নেতৃত্ব আসুক । 

 

যেই আসুক যাতে করে আওয়ামী লীগের ভালো হয় এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনার ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান ভাইয়ের হাতকে শক্তিশালী করতে কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগে যোগ্য নেতৃত্ব প্রয়োজন আর আমি মনে করি নতুনদের অগ্রধীকার দেওয়া হোক।

 

এ বিষয়ে কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মীর হোসেন মীরু জানান, আমাদের কিছু চাওয়ার নাই শুধু চাই শামীম ওসমান ভাইয়ের নির্দেশনায় কুতুবপুর ইউনিয়নে সঠিক নেতৃত্ব আসুক ।মীর হোসেন মীরুর একটাই দাবি কুতুবপুরে সঠিক নেতৃত্ব প্রয়োজন কর্মী মূল্যায়ন প্রয়োজন ।কুতুরপুর ইউনিয়ন আওয়ামী লীগে যার যার কর্মে মাইনাস হবে এবং যার যার কর্মে সফলতা অর্জন কববে।


এসয়য় তিনি আরও বলেন, আমি আপনাদের মাধ্যমে সকলকে পরিস্কার করে বলতেছি আমি ইউনিয়ন আওয়ামী লীগের কোন পদের জন্য প্রার্থী হইনি ।আমি শামীম ভাইয়ের কর্মী তার ভালবাসাতেই আজীবন কর্মী হিসেবে থাকতে চাই। এসএম/জেসি 
 

এই বিভাগের আরো খবর