বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

কে হচ্ছেন আড়াইহাজার পৌরসভার মেয়র

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৩১ মে ২০২৩  



১২ জুন আড়াইহাজার পৌরসভার নির্বাচন।চলছে চুল ছেড়া বিশ্লেষণ। কে হচ্ছেন পৌরসভার নতুন পৌর পিতা?আড়াইহাজার উপজেলা সর্বত্র জুড়ে এই আলোচনা।এবার আড়াইহাজার পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে প্রতিনিয়ত উৎসবের আমেজ বিরাজ করছে। সবার মনেই একটি প্রশ্ন কে হচ্ছেন এবার আড়াইহাজার পৌরসভার মেয়র?

 

 

এমন প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে ১২ই জুন পর্যন্ত।পৌরসভার প্রায় ২৫ হাজার ভোটার কাকে বেছে নেবে---- সুন্দর আলীকে, হাবিবুর রহমানকে, মেহের আলী মোল্লাকে নাকি মামুন-অর রশিদকে? ইতোমধ্যে হাবিবুর রহমান ও সুন্দর আলী মেয়র পদে আসীন হওয়ার গৌরব অর্জন করেন।

 

 

ঘুরে-ফিরে কি আগের জন নাকি নতুন কোনো মুখ? অনেক আকাঙ্ক্ষা অনেক প্রত্যাশা অনেক কাঙ্খিত বাসনার জয়ের ফুলের মালা কে পড়বে? সবচেয়ে বড় অগ্নি পরীক্ষাটি দিতে হচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকে মেয়র প্রার্থী আলহাজ্ব সুন্দর আলীকে।

 

 

সাবেক মেয়র হাবিবুর রহমান পেয়েছেন পানির জগ প্রতীক। পৌরসভা আওয়ামীলীগ সভাপতি মেহের মোল্লা পেয়েছেন নারিকেল গাছ প্রতীক। মামুন-অর রশিদ পেয়েছেন মোবাইল ফোন প্রতীক। চারজন প্রার্থীই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। দেখার বিষয় কার গলায় উঠে জয়ের মালা।

 


মেয়র প্রার্থী মামুন-অর রশিদ বলেন নির্বাচন থেকে সরে যাওয়ার কোনো প্রশ্নই আসে না। নির্বাচিত হয়ে নজরুল ইসলাম বাবুর হাত ধরে পৌরসভার  শতভাগ উন্নয়নের চেষ্টা করব।

 


মেহের আলী মোল্লা বলেন আওয়ামীলীগ করে বিরোধীদের মামলা হামলার শিকার হয়ছি। আশা করি আমাকে এবার নিরাশ করবে না আমার পৌরবাসী।তারা আমাকেই মেয়র নির্বাচিত করবে।

 


হাবিবুর রহমান বলেন সাধারণ জনগণ আমাকে আবার মেয়র হিসেবে চাচ্ছে।তাদের প্রত্যাশাকে মূল্য দিতে আমি এবার নির্বাচনে দাঁড়িয়েছে।আমি এবারও বিপুল ভোটে বিজয়ী হব। আমি নির্বাচিত হতে পারলে যতটুক পৌর কর হ্রাস করা সম্ভব তা করব।

 


সুন্দর আলী বলেন সম্মান পেতে হলে বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতি করতে হবে এবং উন্নয়নের অগ্রযাত্রাকে ধরে রাখতে আমার নৌকা প্রতীকে ভোট দিতে হবে। আমি আবার মেয়র নির্বাচিত হয়ে আমার অসমাপ্ত কাজগুলো করতে বদ্ধপরিকর। কারণ এক মেয়াদে পাঁচ বছরের জন্য মেয়র হয়ে পূর্ণাঙ্গ উন্নয়ন করা সম্ভব নয়।তাই আমার আশা পৌরবাসী আমাকে আরেকবার মেয়র নির্বাচিত করে আড়াইহাজার পৌরসভার টেকসই উন্নয়নে সুযোগ দিবেন।

 


আড়াইহাজার পৌরসভার ভোটারদের সাথে কথা বলে জানা গেছে এবার নির্বাচনটা অনেকটা ব্যতিক্রম। ভোট হবে ইভিএম পদ্ধতিতে। পৌরবাসী তাদের যোগ্য পৌর পিতাকেই বেছে নেবে। অনেকেই ধারণা করছেন ভোটের হাড্ডাহাড্ডি বাঘে-মহিষের লড়াইটা হবে নৌকা প্রতীকের সুন্দর আলী এবং পানির জগ প্রতীকের হাবিবুর রহমানের মধ্যেই।  এন.হুসেইন রনী /জেসি

এই বিভাগের আরো খবর