বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

ক্রীড়া সামগ্রীর দোকানগুলোতে ব্রাজিল আর্জেন্টিনার ভক্তদের ভিড়

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২  


ফুটবল বিশ্বকাপ শব্দটা সমগ্র ফুটবল ভক্তদের জাগ্রত করেন। দীর্ঘ চার বছরের লম্বা বিরতি শেষে আবারও আনন্দময় এ বিশ্বকাপের আয়োজনকে ঘিরে উচ্ছসিত ফুটবল প্রেমীরা। নিজেদের পছন্দের দলের পতাকা ও জার্সি কেনার জন্যে অপেক্ষা করছেন দীর্ঘক্ষণও। বিশ্বকাপে দল ৩২টি হলেও বাংলাদেশের ফুটবল প্রেমীদের অধিকাংশই দুটি দলের ভক্ত ব্রাজিল ও আর্জেন্টিনা। এ দুটো দলকে নিয়ে মেতে থাকেন সর্বদা।

 

 

দলে দলে পতাকা, জার্সি আর খেলোয়াড়ের আলোচনায় ভিড় জমান মেসি-নেইমার ভক্তরা। ভক্তদের আড্ডা জমে উঠে বিভিন্ন পাড়া-মহল্লা ও চায়ের দোকানগুলোতে। এদিকে মেসি-নেইমাররা পছন্দের খেলোয়াড় হয়েও বিশ্বকাপ নিজেরদের হাতে নেওয়ার ভাগ্য হয়নি তাদের। সর্বশেষ আর্জেন্টিনা ১৯৮৬ এবং ব্রাজিল ২০০২ সালে নিজেদের দেশকে বিশ্বকাপ উপহার দিয়েছিলেন। তবে ভক্তদের ভাবনা এবার তাদের প্রিয় দল চ্যাম্পিয়ন হবে।

 

 

আগামী ২০ নভেম্বর কাতার বিশ্বকাপ শুরু হওয়াকে কেন্দ্র করে ইতিমধ্যে নিজেদের দলকে ফুটিয়ে তোলার জোরদার চেষ্টায় ভক্তরা। বিভিন্ন ক্রীড়া সামগ্রীর দোকানে ভিড় জমাতে দেখা গেছে ফুটবল প্রেমীদের। কেউ আর্জেন্টিনা কেউ বা আবার ব্রাজিলের পতাকা ও জার্সি কেনাতে ব্যস্ত। সরজমিনে পরিদর্শন করে দেখা যায়, চিটাগাংরোড এর বিভিন্ন ক্রীড়া সামগ্রী ও কাপড়ের দোকানে ফুটবল প্রেমী ক্রেতাদের উপচে পড়া ভিড়।  

 

 

দেখা গেছে, দোকানিরা জার্সি ও পতাকা বিক্রিতে ব্যস্ত। অপেক্ষা কড়ছেন ক্রেতারা। একাধিক দোকানির সঙ্গে কথাবার্তা বললে তারা জানান, ক্রেতা সংখ্যা তুলনামূলক অনেক বেশি। শীত উপলক্ষে ব্যাডমিন্টন খেলার পন্য নিয়ে ব্যস্ত থাকার কথা থাকলেও তার দিকে আপাতত নজর দিচ্ছে না তারা। তাদের মূল লক্ষ্য এবারের বিশ্বকাপ ফুটবলের পন্য সামগ্রী।

 

 

কথা হয় জার্সি কিনতে আসা সাগরের সঙ্গে। তিনি বলেন, আমি মনে প্রাণে একজন আর্জেন্টিনার ভক্ত। যখন থেকে খেলাধুলা ঝোঝা শুরু করেছি তখন থেকে মেসিকে ভালো লাগে। দলের জন্য মেসির অনেক অবদান থাকলেই বিশ্বকাপ ভাগ্যে আসেনি তার।তবে আমি মনে করি এবার বিশ্বকাপ মেসির হাত হয়ে আর্জেন্টিনার দেশে যাবে।  

 

 

মোঃ সজীব ব্রাজিল দলের ভক্ত। তার আত্মবিশ্বাস এবার ব্রাজিল চ্যাম্পিয়ন হবে। তার ধারণা নেইমার এবার তার দলকে উপহার হিসেবে ষষ্ঠ বিশ্বকাপ দিবে। ২০ গজের একটি পতাকার কাপড় কেনার জন্য তিনি দোকানে এসেছে। সাথে পছন্দের খেলোয়াড় নেইমারের জার্সিও।  জার্মানির বক্ত শাহরিয়ার জয়। তার ভাষ্যমতে জার্মানির সঙ্গে কোনো দলের তুলনা হয় না। চার বিশ্বকাপ জয়ী দল জার্মানি। এবারও তারাই চ্যাম্পিয়ন হবে।

এই বিভাগের আরো খবর