শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

খরা কাটলো জেলা যুবলীগে

আরিফ হোসেন

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  


# চার থানা কমিটি শেষ করতে হবে এক মাসের মধ্যে : কাদির


# নভেম্বরে নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন

 


দীর্ঘ দেড়যুগেরও বেশি সময় যাবৎ নারায়ণগঞ্জে হচ্ছেনা যুবলীগের কমিটি। যুবলীগের কমিটিতে থাকা অনেক নেতা বুড়ো হয়ে গেলেও সেই যুবলীগের কমিটিই এখনো বহাল রয়েছে। শুধু তাই নয়। যুবলীগের কমিটিতে থাকা অনেক নেতাকর্মী আওয়ামী লীগের কমিটিতে স্থান পেয়েছে। আর দীর্ঘ দিন কমিটি না হওয়ার কারণে নতুনদের কমিটিতে আসাটা অনেকটা দুস্কর হয়ে পড়েছে। অনেক নেতাকর্মী কমিটি না হওয়ার কারণে তারা বিভিন্ন সময় যে যার অবস্থান থেকে ক্ষোভ প্রকাশ করেছে।

 

 

 

 

 

 

 

তবে দীর্ঘদিন পর সেই জট ভাঙতে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী গতকাল ২৬ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদিরের সভাপতিত্বে ও নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সাধারন সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলের সঞ্চালনায় উক্ত বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক বাবু সুব্রত পাল সহ কেন্দ্রীয় কমিটির অন্যান্য নেতৃবৃন্দ নিয়ে দীর্ঘ কয়েক ঘন্টা নেতাকর্মীদের সাথে চলে এই বর্ধিত সভা।

 

 

 

 

 

 

 

 

 


আর এই বর্ধিত সভায় যুবলীগের কেন্দ্রীয় কমিটির নেতাদের নির্দেশনা অনুযায়ী সভায় সিদ্ধান্ত আসে আগামী এক মাসের মধ্যে কমিটি না হওয়া যে সকল থানা, ইউনিয়ন,ওয়ার্ড রয়েছে সেই সকল এলাকার কমিটি সম্পন্ন করতে হবে এমনটাই জানিয়েছেন তারা। এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল কাদির জানান, নারায়ণগঞ্জে চারটি থানা আছে যেগুলোর কমিটি দীর্ঘদিন যাবৎ হচ্ছেনা সেই চারটা থানা ও ইউনিয়নের কমিটি আগামী ১ মাসের মধ্যে করতে বলা হয়েছে এই বর্ধিত সভার মধ্যে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আর অক্টোবরের মধ্যে থানা ও ইউনিয়ন  কমিটিগুলো হয়ে গেলে নভেম্বরের মাসের মধ্যেই জেলা কমিটি সম্পন্ন হবে। আর কেন্দ্রীয় নেতাদের আমরা আশ্বাস দিয়েছি আমি এবং আমাদের জেলা যুবলীগের সাধারন সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল দুজন মিলে এই কমিটি গুলো শেষ করবো।

 

 

 

 

 

 

আমরা তাই চেষ্টা কববো সামনের মাসের মধ্যেই কমিটিগুলো শেষ করে নতুন কমিটি দিতে। আগে তিনটা থানার অনুমোদন দেওয়া আছে এখন চারটা থানার কমিটি দেব। চারটা থানার মধ্যে বন্দরের অর্ধেক, ফতুল্লা , নারায়ণগঞ্জ সদর, সিদ্ধিরগঞ্জ। আর মহানগর কমিটির জন্য আগামী মাসের মধ্যে মহানগরের কমিটির জন্য একটি বর্ধিত সভা করা হবে।

 

 

 

 

 

 

 

 

 

তার পর মহানগরের কমিটি কবে হবে সেটার সিদ্ধান্ত হবে। এসময় উক্ত বর্ধিত সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক শহীদুল হক রাসেল চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক শাহীন মালুম, কেন্দ্রীয় কমিটির সদস্য আল আমিন ও সাজু সাহা ।

 

 

 

 

 

 

 

 

 

 

 


এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূইয়া সাজনু, ফতুলা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি ও নাসিক ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মতিউর রহমান মতি, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন, যুবলীগ নেতা রফিকুল ইসলাম নান্নুসহ অন্যান্য নেতৃবৃন্দ।  এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর