বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

খানপুর হাসপাতাল সংলগ্ন নাসিক মার্কেটে আগুন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৭ মার্চ ২০২১  

খানপুর হাসপাতাল রোডে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) এর মার্কেটে শট সার্কিট থেকে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে বড় ধরনের ক্ষয়ক্ষতির পূর্বেই হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনে। 

 

রোববার (৭ মার্চ) দুপুর দুইটার দিকে একই মার্কেটের আপন মেডিসিন কর্ণারের ছাদ থেকে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। এ সময় দোকানদারদের মধ্যে আতংক ছড়িয়ে পরে।

 

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ মো. মোরশেদ হোসেন জানান, তারা খবর পেয়ে দ্রুত ঘটনা স্থলে এসে দেখেন আপন মেডিসিন কর্ণারের ছাদে আগুন ও ধোঁয়া। পরবর্তিতে তারা আগুন নেভাতে সক্ষম হন।

 

তিনি আরো জানান, সতর্কতার কারণে এই মার্কেটের সবাই বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। ছাদের উপরে মার্কেটের বিদ্যুতের তার থেকে এই আগুনের সুত্রপাত হয়। মার্কেটের লাইন বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। 

 

এদিকে আগুন লাগার খবরে আতংকিত হয়ে ঔষধের দোকান মালিকরা দোকান বন্ধ করে আগুন নিভাতে চেষ্টা চালায়। স্থানীয় আওয়ামীলীগ নেতা মুহাম্মদ জাহাঙ্গীর আলম হাজীগঞ্জ ফায়ার সার্ভিসে ফোন করলে তারা ঘটনা স্থলে চলে আসেন।

 

রাখি ড্রাগ হাউসের মালিক নেফাউন ইসলাম জুয়েল জানান, এই মার্কেটে বেশির ভাগ ঔষধের দোকান রয়েছে। সময় মতো আগুন নিভাতে না পারলে আগুন ছড়িয়ে পড়লে অনেক ক্ষয়ক্ষতি হতো। আল্লাহ আমাদেরকে রক্ষা করেছেন। 

 

আপন মেডিসিন কর্ণারের মালিক মো. হাসান অভিযোগ করে বলেন, অবৈধ দোকান গুলোর কারণে এই মার্কেটে আগুন লেগেছে। মার্কেটের সামনের দোকানগুলো এই মার্কেটের বিদুৎতের লাইন থেকে তার দিয়ে লাইন নিয়ে ব্যবসা করছে। তাই মেইন লাইন লোড নিতে না পেরে তার গরম হয়ে আগুন লাগে।

 

তিনি বলেন, এই মার্কেটে কোন কমিটি না থাকায় বাহিরের অনেকে মার্কেটের দোকানের সামনে দোকান বসিয়ে ব্যবসা করছে। এই বিষয়টি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে জানানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে অবৈধ দোকানদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে সিটি করপোরেশন থেকে জানানো হয়েছে।
 

এই বিভাগের আরো খবর