বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

গায়েবী মামলা দিয়ে সমাবেশ বাঞ্চাল করতে পারবে না: মামুন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২  

 

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় মশাল মিছিল, ককটেল বিস্ফোরণ ও সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে সদর মডেল থানার এস আই আজহারুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

 

 

মামলায় ২৯ জনের নাম উল্লেখ্য করে ও অজ্ঞাত আরো ৪০ জনকে আসামী করা হয়েছে। কিন্তু বিএনপি নেতা কর্মীদের দাবী প্রশাসন তাদের বিরুদ্ধে গায়েবী মামলা করেছে। এরকম কোন ঘটনা ঘটে নাই। এই মামলা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এম এইচ মামুনও রয়েছেন।

 

 

এ ছাড়া মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, যুগ্ম আহবায়ক শাহেদ আহমেদ, যুবদল নেতা মাজহারুল ইসলাম জোসেফ, বিএনপি নেতা আনোয়ার মাহমুদ বকুল, খানপুরের রহমান, মোজাম্মেল, বাবু রয়েছেন।

 

 

এই মামলার নিন্দা জানিয়ে মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মামুন জানান, ১০ ডিসেম্বর ঢাকার সমাবেশকে সরকারে নিজেদের পতনের ইঙ্গিত মনে করছেন। মূলত আগামী ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশে নেতাকর্মীদের ঠেকাতেই সরকারি দল আওয়ামী লীগের পক্ষে মিথ্যা ঘটনা সাজিয়ে গায়েবি মামলা দায়ের করেছে।

 

 

নারায়ণগঞ্জে এ ধরণের কোনো ঘটনাই ঘটেনি। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সঙ্গে এই মিথ্যা সাজানো গায়েবি মামলা প্রত্যাহারের দাবি জানাই। তাছাড়া কোনো ষড়যন্ত্র করেও ১০ ডিসেম্বরের সমাবেশে নেতাকর্মীদের দমিয়ে রাখতে পারবে না।

 

 

তিনি আরও বলেন, সেই পুরোনো কায়দায় সারা দেশে আবারও গায়েবি মামলার হিড়িক চলছে। তবে আমরা তাদের এই মামলা হামলাকে ভয় পাই না। কয়েক হাজার মামলা দিয়েও তারা বিএনপি নেতা কর্মীদের দমাতে পারবে না। যত বাধাই আসুকনা কেন সকল বাধা কাটিয়ে ঢাকার মহা সমাবেশ বাস্তাবায়ন হবে।

এই বিভাগের আরো খবর