শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

গুদারাঘাটে প্রকাশ্যে মাদক বিক্রি, দেখেও দেখে না স্থানীয় মেম্বার

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৪ মার্চ ২০২৩  

 

মাসদাইর গুদারাঘাট অনেকটাই জনবহুল এলাকায় চলে প্রকাশ্যে মাদক বিক্রি। তবে অভিযোগ উঠেছে পুলিশ ও স্থানীয় মেম্বার বিষয়টি দেখেও না দেখার ভান করছেন। সূত্র জানায়, মাসদাইর গুদারাঘাট বিসিকের খুব কাছাকাছি হওয়ার ফলে এখানে ঘনবসতিও অনেকটা বেশী। তাই এ এলাকাতে মাদকের ছড়াছড়ি সবচেয়ে বেশী। এই জায়গার কিছুটা দুরেই রয়েছে মাসদাইর রোকেয়া খন্দকার উচ্চ বিদ্যালয়।

 

গুদারাঘাট মোড়ে দেলোয়ারের বাড়ি হইতে হাজির মাঠ এবং সাবেক পিপি নবী হোসেনের বাড়ির সামনে থেকে দেলোয়ারের বাড়ি পর্যন্ত প্রকাশ্যেই চলছে মাদকের হাট, যেখানে প্রায় ২৪ ঘন্টাই পাওয়া যায় মাদক। এই স্পটে মাদকের নিয়ন্ত্রণ করছে একাধিক মাদক মামলার আসামী শুক্কুর। তার সহযোগী রাজিব ও মনির হোসেনের সক্রিয়তায় এখানে ইয়াবা, ফেন্সিডিল ও গাঁজা পাওয়া যাচ্ছে। হাত বাড়ালেই মাদক মিলে যাওয়ায় নষ্ট হচ্ছে এলাকার যুব সমাজ।

 

সূত্র জানিয়েছে, ফোনের মাধ্যমে কাস্টমার জড়ো করে প্রতি আধ ঘন্টা পর পর এখানে প্রকাশ্যে বিক্রি হচ্ছে মাদক। আর একটি গ্রুপ এখানে তাদের আস্তানা গড়তে চাকু, ছুড়িসহ বিভিন্ন অবৈধ অস্ত্র নিয়ে প্রবেশ করে প্রতিপক্ষের উপর হামলা চালানোর ঘটনাও ঘটছে অহরহ। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, ভিডিওতে দেখা যাচ্ছে এক মাদক বিক্রেতা প্রতিপক্ষের অপর সদস্যকে গেঞ্জির কলার চেপে তার হাতে থাকা চাকু নিয়ে তাকে ছুরিকাঘাত করার চেষ্টা করছে এবং কিভাবে প্রকাশ্যে মাদক বিক্রি করছে।

 

দুর-দুরান্ত থেকে প্রতিদিন হোন্ডা-ইজিবাইক-মিশুক ও ব্যাটারী চালিত রিক্সাযোগে বিভিন্ন বয়সীরা এসে মরণনেশা ইয়াবা, গাঁজা ও ফেন্সিডিল ক্রয় করছে শুক্কুরগংদের কাছ থেকে। স্থানীয়রা বলছে, এখানে প্রায় সময় পুলিশকে আমরা অনেক সময় দেখি মাদক বিক্রেতাদের সাথে কথা বলতে। গলির ভিতরে গিয়ে কি যেন দিচ্ছে তা নিয়ে দ্রুত চলে যান তারা। যার ফলে অত্রস্থান থেকে মাদক বিক্রি বন্ধ করা দুরুহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

 

আমরা প্রতিদিন সকালে কর্মস্থলে গেলেও চিন্তা হয় ঘরে থাকা সন্তানগুলো নিয়ে। কখন যে কার সঙ্গ পেয়ে মাদকের সাথে জড়িয়ে পড়ে তা বলা মুশকিল। অত্র এলাকা থেকে মাদক নির্মুল এবং মাদক বিক্রেতাদের দ্রুত গ্রেফতারে দাবী জানান এলাকাবাসী।

এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর