শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

গোগনগরে অসহায়দের পাশে নেই তারা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৭ মে ২০২১  

আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে সদর উপজেলার গোগনগরে বেশ কয়েক জন প্রার্থী সরব থাকলেও করোনায় অসহায় মানুষের পাশে তাদের দেখা যায়নি। এদের মধ্যে উল্লেখ যোগ্য আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন, ইউনিয়নটির সাবেক চেয়ারম্যান প্রয়াত নওশেদ আলীর ভাই ফজর আলী এবং বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুর হোসেন সওদাগর। তারা প্রত্যেকে আবার নৌকা প্রতীক প্রত্যাসা করছেন। তবে, নৌকা না পেলেও তারা ভিন্ন কোন প্রতীকে নির্বাচন করবেন বলেও বিভিন্ন সূত্র জানিয়েছেন।


যদিও তাদের মধ্যে আওয়ামী লীগ থেকে জসিম উদ্দিনকে ভবিষ্যত চেয়ারম্যান হিসেবে দেখতে চেয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান এবং নওশেদ আলীর ভাই ফজর আলীর পক্ষে রয়েছেন সাংসদ শামীম ওসমান। কিন্তু চেয়ারম্যান হওয়ার বাসনা প্রকাশ করলেও তারা দুঃসময়ে স্থানীয় জনগণের পাশে দাঁড়ায়নি। বিশেষ করে, করোনার এই প্রেক্ষাপটে লকডাউন দেয়া হলেও ওই দুঃসময়ে তারা কেউই নিজ উদ্যোগে অসহায় মানুষকে সহায়তাও করেনি এমনকি ঈদ ঘনিয়ে আসলেও স্থানীয় দুস্থদের মাঝে তারা কেউই সহায়তার হাত বাড়িয়ে দেয়নি। তা নিয়ে স্থানীয় জনগণের মধ্যে ক্ষোভ বিরাজ করা হয় নানা ধরনের আলোচনা সমালোচনা চলছে।


সরেজমিনে দেখা যায়, আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন ও নওশেদ চেয়ারম্যানের ভাই ফজর আলী ব্যানার ফেস্টুন সাটিয়েছেন গোগনগরের সর্বত্র। ব্যনার ফেস্টুনের মাধ্যমে নির্বাচনি সালাম দিচ্ছেন জনগণকে। তবে, দুঃসময়ে তারা মানুষের পাশে দাঁড়াতে ব্যর্থ হয়েছেন। জানা গেছে, নৌকা প্রত্যাসী ফজর আলী ব্যক্তিগত কাজে দেশের বাইরে অবস্থান করছেন।

 

অন্যদিকে, নৌকা প্রতাসী আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিনের ব্যবহৃত মুঠোফোনে কল করলেও তিনি ফোন রিসিভ করেনি। তাই তাদের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি। এদিকে, গোগনগরের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান নূর হোসেন সওদাগরও আগামীতে নির্বাচন করার জন্য ইচ্ছা প্রকাশ করেছেন। কিন্তু তিনিও তার ব্যক্তিগত অর্থায়নে সাধারণ মানুষকে সহায়তা করছেন না। তবে, ইউনিয়ন পরিষদে আসা সরকারী বিশেষ সহায়তা ইউনিয়ন বাসির মাঝে বন্টন করছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান নূর হোসেন সওদাগর। এই বিষয়ে নুর হোসেন সওদাগরের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

 

জানা গেছে, সেলিম ওসমানের বদান্যতায় আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন নৌকা প্রতীকে নির্বাচন করতে চাইছেন। শামীম ওসমানের বদান্যতায় ফজর আলীও চাইছেন আওয়ামী লীগের প্রতীক। সেই লক্ষ্যে জসিম উদ্দিন সেলিম ওসমানের এবং ফজর আলী শামীম ওসমানের ছবি সংবলিত বিভিন্ন বিষয়ের উপর ফেস্টুন ব্যানারও সাটিয়েছেন বিভিন্ন স্থানে।  


এই অবস্থায় স্থানীয় আওয়ামী লীগের তৃণমূল নেতারা সেলিম ওসমানের সমর্থনকৃত প্রার্থী জসিম উদ্দিন এবং শামীম ওসমানের সমর্থনকৃত প্রার্থী ফজর আলীতে দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছে। স্থানীয় সূত্র জানায়, ফজর আলীর সমর্থনে স্থানীয় আওয়ামী লীগের কিছু নেতা একাট্টা হয়েছেন। আবার জসিম উদ্দিনের পক্ষেও আওয়ামী লীগের একটি অংশ রয়েছে। 
 

এই বিভাগের আরো খবর