শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

ঘুরে দাড়ালো ইংল্যান্ড

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২১  

তৃতীয় দিনের খেলা শেষে ঘুড়ে দাড়িয়েছে ইংল্যান্ড জাতীয় দল। জো রুট ও ডেভিড মালানের ওপর ভর করে তৃতীয় দিনের খেলা শেষ করে ইংলিশরা। অপেনারদের বিদায়ের পর সেই যে তারা দলের হাল ধরেন, পার করে  দেন দিনের শেষ দুই সেশন।

 

তৃতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬১ রান তুলতেই অপেনারদের হারায় ইংল্যান্ড। প্রথম ইনিংসের পুনরাবৃত্তি হতে দেয়নি জো রুট ও ডেভিড মালান।  ফলে অ্যাশেজ লড়াইয়ের প্রথম টেস্টে অস্ট্রেলিয়াকে জবাবটা ভালোই দিচ্ছে ইংলিশরা। দারুণভাবে লড়াইয়ে ফিরে গ্যাবা টেস্টের তৃতীয় দিন শেষে সফরকারীদের সংগ্রহ ২ উইকেটে ২২০ রান।

 

তৃতীয় দিন শেষে ১৭৭ বলে ৮০ রান করে অপরাজিত আছেন মালান, অপরদিকে ৮৬ রান করে অপরাজিত আছেন ইংলিশ অধিনায়ক জো রুট। এর আগে ব্যাটিং করতে নেমে হাসিব ২৭ ও বার্নস ১৩ রান করেই আউট হয়ে ফিরে যান।

 

প্রথম ইনিংসে মোটেও সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। প্যাট কামিন্সের তোপে মাত্র ১৪৭ রানে অলআউট হয়ে যায়। পরে ট্রাভিস হেডের ১৫২ রানের আগ্রাসী ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে করেছে ৪২৫ রান। অনেকটা পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ইংল্যান্ড বিপদে পড়ে।

 

যদিও রুট ও মালানের হার না মানা হাফসেঞ্চুরিতে দারুণভাবে লড়াইয়ে ফিরেছে তারা। তারপরও অস্ট্রেলিয়া থেকে এখনও পিছিয়ে আছে ৫৮ রানে।এই ৫৮ রানের ট্রায়াল ভেঙ্গে বড় সংগ্রহ করতেই কাল আবার চতুর্থ দিনের জন্য ব্যাট করতে নামবে রুট-মালানরা। 
 

এই বিভাগের আরো খবর