শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

চট্টগ্রাম-সিলেটের হাই স্কোরিং ম্যাচ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২২  

প্রথমবার ২০০ এর উপর ইনিংস দেখলো বিপিএলের এবারের আসর। চট্টগ্রামের ইনিংসের মাধ্যমে তা দেখার সুযোগ হলো। এই ম্যাচেই সিলেট সানরাইজােরর বিপক্ষে ১৬ রানের জয় তুলে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার।

আজ (শনিবার) দিনের দ্বিতীয় খেলায় সিলেট সানরাইজের বিপক্ষে ১৬ রানের জয় তুলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার। প্রথম ইনিংসে বিপিএল এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রহ করেছে  চট্টগ্রাম চ্যালেঞ্জার। ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে রান সংগ্রহ করে ২০২ তবে সিলেটও পিছিয়ে ছিলো না। ভালো এক জবাব দিয়েছে ব্যাটিং করতে নেমে। তাদের সংগ্রহ ছিলো ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান।


প্রথম ইনিংসে চট্টগ্রাম চ্যালেঞ্জার হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করে উইল জ্যাক। ওপেনিংয়ে নেমে তান্ডব করে। ১৮ বলে অর্ধশতক করে ১৯ তম বলে আউট হয়ে যায়। ৭টি চার ও ৩টি ছয়ে রান নেয় ৫২।  এছাড়াও উল্লেখযোগ্য রান করেন আফিফ ও সাব্বির। মাঝের খেলা সামাল দেয় তারা। আফিফ করেন ৩৮ রান ও সাব্বির করেন ৩১ রান। আর ইনিংসের শেষে বড় সংগ্রহ করতে সাহায্য করে হাৗয়েল। অপরাজিত ৪১ রান করে যেখানে চার ছিলো ২টি ও ছয় ছিলো ৩টি।
সিলেট সানরাইজের হয়ে বোলিং নৈপুন্য দেখান শুধু বোপারা। ২৩ রান সংগ্রহ করে ১ উইকেট হারিয়ে। বাকী সবাই খরুচে বোলিং করে। তাসকিন ৫৩ রান খরচ করে ১ উইকেট পায় যা ছিলো সর্বোচ্চ খরচে বোলার। 

২০৩ রানের টার্গেটে নেমে সিলেট ১৮৬ রান নিতে পারে।  সিলেটের হয়ে সর্বোচ্চ লড়াই করে দলের  এনামুল হক। ৪৭ বলে ৭৮ রান করে আউট হন। তার সাথেই খেলার আশা হারায় সিলেট দল। ইনগ্রাম এনামুলের সাথে দারুন পার্টনারশিপ গড়ে তুলে। নিজে সংগ্রহ করে ৩৭ বলে ৫০ রান। এছাড়া বলার মতো কেউ বলার মতো রান নিতে পারেনি। চট্টগ্রােমর হয়ে হ্যাট্ট্রিক করেন মৃত্যুঞ্জয়। 
 

এই বিভাগের আরো খবর