বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

চাঁদনি হাউজিংয়ে ১০০ বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন  

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২  



নারায়ণগঞ্জের পঞ্চবটি এলাকা সংলগ্ন চাঁদনী হাউজিং এ গতকাল সকাল দশটা থেকে অবৈধভাবে স্থাপিত গ্যাস পাইপলাইন অপসারণের লক্ষ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত আরা খানম এবং তিতাস এর ব্যবস্থাপক মো. শাকির আহমেদ, নারায়ণগঞ্জ জোন এবং প্রকৌশলী জয়নাল আবেদীন, ফতুল্লা জোন, এর নেতৃত্বে অভিযান চালানো হয়।

 

অভিযানে অন্যান্যদের মাঝে তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্ট্রিবিউশন কোং লিঃ এর পক্ষে আরো উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজার শাকিল মন্ডল ও শফিকুল ইসলাম এবং সহকারী প্রকৌশলী ইব্রাহিম আলীসহ প্রমুখ। ফতুল্লা থানা পুলিশের সহায়তায় চাঁদনী হাউজিং এর ১০০টি স্পটে অভিযান চালিয়ে আনুমানিক ৪০টি অবৈধ বিতরণ লাইন স্থায়ীভাবে উচ্ছেদ বা কিল করা হয়েছে। এছাড়াও দেখা যায়, কোন বাড়িতে বৈধ চুলার অনুমোদন আছে ৭টি, কিন্তু গ্রাহক ব্যবহার করছেন ১০টি। বিভিন্ন স্পটে এরূপ অবৈধ চুলার সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে প্রায় ৫০০টি। বকেয়া পরিশোধ না করার কারণে আরো ২টি অবৈধ সংযোগ সাময়িক বিচ্ছিন্ন করা হয়েছে। বকেয়া পরিশোধ করলে তাদের সংযোগ পুনরায় চালু করা হবে বলে আশ্বস্ত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং অভিযানে অংশ নেয়া তিতাসের উপস্থিত কর্মকর্তাবৃন্দ।  নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত আরা খানম অনেক গ্রাহককে সর্তক করে বলেন, 'যাদের বৈধ সংযোগের সাথে অতিরিক্ত চুলা রয়েছে, সেগুলো আজই বিচ্ছিন্ন করুন। অন্যথায় আইন অনুযায়ী ছয় মাসের জেল ও জরিমানা করা হবে।'  চাঁদনী হাউজিং এর বাড়ির মালিকেরা এসময় অভিযোগ করেন, তিতাসের কিছু অসাধু কর্মকর্তা তাদের নিকট থেকে অর্থ নিয়েই গ্যাস সংযোগ দিয়েছে। তারা আমাদের গ্যাস সংযোগ না দিলে আমরা তা নিতে পারতাম না।

 

এ সময় বাড়ির মালিকেরা তিতাসের কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারীর নাম উল্লেখ করে, গণমাধ্যম কর্মীদের কাছে তাদের ক্ষোভ প্রকাশ করেন।  এই বিষয়ে গণমাধ্যম কর্মীরা প্রকৌশলী জয়নাল আবেদীন, ফতুল্লা জোন, নারায়ণগঞ্জ'কে জিজ্ঞাসা করলে উত্তরে তিনি বলেন, ’আমাদের তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে বলেছেন, অবৈধ গ্যাস সংযোগের সাথে যে বা যারাই জড়িত থাকুক না কেনো তিতাস কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে বদ্ধপরিকর।’ তিনি এলাকাবাসী এবং বাড়ির মালিকদের উদ্দেশ্যে আরো বলেন, ’আপনাদের নিকট এমন কোন অভিযোগ থাকলে সুনির্দিষ্ট করে নাম ঠিকানা উল্লেখ করে তিতাস কর্তৃপক্ষের নিকট অভিযোগ দায়ের করেন। আমরা বিশ্বাস করি, আপনারা সঠিক তথ্যভিত্তিক অভিযোগ দায়ের করলে প্রশাসন দোষীদেরকে একবিন্দু ছাড় দিবেনা।’

এই বিভাগের আরো খবর