শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

চার বছর পর শামীম ওসমানের দেখা পেলেন বক্তাবলীবাসী

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩  



# না.গঞ্জের চেয়ে আলীরটেক বক্তাবলী সুন্দর হবে : শামীম ওসমান
# এমপির কাছে বক্তাবলীবাসীর দুই দাবী

 

আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনকে ঘিরে ক্ষমতাসীন দলের এমপিদের মাঠে নেমে মানুষের কাছে গিয়ে ভোট চাওয়ার নির্দেশ দিয়েছেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান মার্চ মাস থেকে  মাঠে নেমেছেন।

 

 

বুধবার বিকেলে জেলার সদর উপজেলার বক্তাবলী ইউনিয়নের দুটি অনুষ্ঠানে উপস্থিত হন সাংসদ শামীম ওসমান। বক্তাবলী আলিম মাদরাসায় ভবন উদ্বোধন করে ওই এলাকার কানাই নগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 

 

এদিকে বক্তাবলী বাসি র্দীঘ দিন পর নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানকে কাছে পেয়ে উৎফুল্ল হন। কিন্তু স্থানীয়রা বলছেন সর্বশেষ এর আগে ২০১৮ সনের সংসদ নির্বাচনের সময় ক্ষমতাসীন দলের এই জনপ্রতিনিধির দেখা পান। তবে তখন বক্তাবলীতে গিয়ে একাদশ নির্বাচনের প্রচারণায় গিয়ে বলেছেন তার এলাকার প্রতিটি মহল্লায় সমাজ ব্যবস্থা গড়ে তুলবেন।

 

 

সেই সাথে প্রতিটি এলাকায় মুরুব্বিদের নিয়ে কমিটি গঠন করার কথা বলেন। কিন্তু পরবর্তিতে তা আর করা হয় নাই। এমনকি গত নির্বাচনের পর বক্তাবলীবাসী এই সাংসদের দেখা পর্যন্ত পান নাই। তবে বুধবার স্থানীয় মানুষ তাকে কাছে পেয়ে বক্তাবলী ইউনিয়নের চেয়ারম্যান শওকত সহ ওই এলাকার শিক্ষার্থীরা সাংসদ শামীম ওসমানের কাছে দুটি দাবী তুলেন।

 

 

শওকত চেয়ারম্যান তারবক্তব্যে বলেন, আমাদের এলাকার মানুষ অসুস্থ্য হলে কষ্ট করে নদী পার হয়ে চিকিৎসা নিতে হয়। এখানে কোন হাসপাতাল নেই। তাই আমি আমাদের শিক্ষার্থীদের সাথে একমত পোষণ করে বক্তাবলীতে ৫০ শয্যা একটি হাসপাতাল র্নিমানের দাবী জান্ইা। সেই সাথে বক্তাবলী বাসির সবচেয়ে বড় ভোগান্তি নদী পারা পার হওয়া। তাই আমরা বক্তাবলী ঘাট দিয়ে ধলেশ্বরী নদীতে ব্রীজের দাবী জানাই।

 

 

এই দুটি দাবী পুরণ হলে বক্তাবলী বাসীর দীর্ঘ দিনের আশা পুরন হবে। সেই সাথে এখানকার মানুষের দীর্ঘ দিনের ভোগান্তি দূর হবে। এর আগে কানাইনগর ছোবহানিয়া স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী তার বক্তব্যে একই দাবী তুলেন। সেই সাথে তারা সাংসদ শামীম ওসমানকে আরও বেশি পেতে চানা।
 

 

তাদের এই দাবীর প্রেক্ষিতে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেন, বক্তাবলীতে যখন আমি ৯৬ সনে প্রথাম নির্বাচনে তখন রাস্তায় ঠুয়া খেয়ে পরে যাই। কারণ তখন তেমন কোন রাস্তা ছিল না। শুধু খেতের আইল ছিল। আমি তাদেরকে বলেছিলাম আমি যদি নির্বাচিত হয়ে সংসদে যাই তাহলে প্রথম বক্তাবলীর কথা বলবো।

 

 

এখানকার অন্ধাকারকে আমরা আলোকিত করবো। শওকত ভাই বলেছে এখানে ব্রীজ হলে বক্তাবলী উপ শহর হবে। আমি বলব উপ শহর না বক্তাবলী আলীরটেক আমরা বাংশাদেশের মাঝে মডেল শহর বানাবো।  সেই সাথে বক্তাবলী আলীরটকে আমরা নারায়ণগঞ্জ থেকে সুন্দর শহর বানাবো। তার এই বক্তব্যে বক্তাবলী আলীরটেক মানুষের মাঝে যেন পুরনো আশা জেগে উঠেছে।
 

 

সচেতন মহলের মতে একটি উপশহরে হাসপাতাল, রাস্তাঘাট, কালভার্ট এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মানসম্মত শিক্ষা চান। নারায়ণগঞ্জ শহরের চেয়ে আলীরটেক বক্তাবলী উপশহর হলে ওই এলাকার মানুষের দাবীও পুরণ হবে বলে তারা আশাবাদি। তবে আলীরটেক বক্তাবলীর রাস্তাঘাট ইতোমধ্যে ব্যপক উন্নয়ন হয়েছে।

 

 

এই অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বাবু চন্দন শীল কানাই নগর স্কুলের চার দিকের ওয়াল নির্মান করে দেয়ার ঘোষনা দেন। আলোচনায় সভায় আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন শামীম ওসমানের বক্তব্যে তারা এলাকা উন্নয়ন করতে পারবেন বলে মনে করেন। সেই সাথে এই সাংসদের বক্তব্য বাস্তবায়ন হবে বলে তিনি মনে করেন।   এন. হুসেইন/ জেসি

এই বিভাগের আরো খবর