শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

চাষাঢ়ায় নির্মাণাধীন তিন তলা ভবন ভেঙে দিল রাজউক

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১ জুলাই ২০২২  

 


চাষাঢ়ায় রাজউকের অনুমোদন না নিয়ে অবৈধভাবে নির্মাণ করা বিশাল আকৃতির একটি তিন তলা ভবন ভেঙে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।একই সাথে নকশা বহির্ভূত ও অনুমোদনহীন ভবন নির্মাণ করায় ভবন মালিককে ইমারত আইনে দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়। 

 

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুল ইসলামের নেতৃত্বে বৃহস্পতিবার (৩০ জুন) দুপুর থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পরিচালক মো. কামরুল ইসলাম জানান, নগরীর আল্লামা ইকবাল রোডে চাষাঢ়া রেললাইন সংলগ্ন চুয়ান্ন শতাংশ জমির ওপর রাজউকের নকশা এবং অনুমোদন না নিয়ে জয়নাল আবেদিন নামে এক ব্যক্তি ১২তলা ভবন নির্মাণের কাজ শুরু করেন। ইতিমধ্যে মাটির নীচে বেইস ঢালাইসহ তিন তলা পর্যন্ত ছাদ ঢালাইয়ের কাজ হয়ে গেছে। 


বিষয়টি রাজউকের নজরে এলে ভবন মালিক জয়নাল আবেদিনকে দুই দফা নোটিশ দেয়া হলেও তিনি এর জবাব না দিয়ে নির্মাণ কাজ অব্যাহত রাখেন। তাই অবৈধভাবে নির্মাণ ও সরকারি বিধিনিষেধ অমান্য করায় ভবনটিতে উচ্ছেদ অভিযান চালায় রাজউকের ভ্রাম্যমাণ আদালত। এসময় দুই লাখ টাকা জরিমানা আদায়সহ ভবনটির বেশ কয়েকটি পিলার ও প্রতি তলার ছাদ ভেঙে দেয়া হয়।এমই/জেসি

এই বিভাগের আরো খবর