শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

চায়ের দোকানগুলোতে চলছে  ত্রিকেট জুয়ার আসর

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৭ মে ২০২৩  


 
# খোঁজ খবর নিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো : এসপি রাসেল

 নদীর এপার ভাঙে ওপার গড়ে এইতো নদীর খেলা, সকাল বেলা ধনীরে তুই ফকির সন্ধা বেলা। টিভি এক আনন্দ ও বিনোদন এর একটি অংশ। যাতে আমরা অনেক ভালো কিছু দেখে শিখতে পারি তেমনি টিভিতে আমরা অনেক খারাপ কিছু দেখে আমরা ভুল পথে দিয়ে চলে অনেকে।

 

 

তার মধ্যে অন্যতম হলো চায়ের দোকানে টিভি যাতে করে বর্তমানে ছবি বা নাটক এর থেকে বেশি চলে ত্রিকেট খেলা যাতে করে চায়ের দোকান গুলোতে কিশোর ও যুবকদের আড্ডাই বেশি দেখা মিলে।

 


নারায়ণগঞ্জের পাড়া শহল্লায় চায়ের দোকান গুলোতে বর্তমানে ত্রিকেট জুয়ার ছড়াছড়ি যাতে সব থেকে বেশি যুবক ও কিশোর বয়সীরা। কারণ টিভিতে খেলা দেখে তারা আইপি এল সহ নানা ধরনের খেলা গুলো দেখে বাজি ধরছে নগত টাকা সহ নানা কিছু।  সেখানে কেউ হচ্ছে লাখ প্রতি আবার কেউ হচ্ছে রাস্তার ফকির।  

 


‘চায়ের দোকানগুলোতে টেলিভিশন চালানোর কারণে উঠতি বয়সের যুবকসহ বিভিন্ন লোকজন অহেতুক বসে আড্ডা দেন। আইপিএল খেলা দেখার পাশাপাশি যুবকরা অনলাইনে বাজি ধরেন। বাজিতে হেরে টাকার সমস্যা হলে অনেকে বন্ধু বা দোকানদারের কাছ থেকে অধিক সুদে টাকা নিয়ে ঋণগ্রস্ত হন। তারা টাকার জন্য বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েন।

 

 

শহরের মধ্যে অন্যতম স্থান গুলো হলো, মাসদাইর, খানপুর, দেওভোগ, ইসদাইর রেল লাইন, নিতাইগঞ্জ, ফতুল্লা, কাশিপুর বাংলাবাজার, গোগনগর সহ বেশ কিছু এলাকা। পরে টাকার জন্য পরিবারকে চাপ দেন। এতে মা-বাবা বিপাকে পড়েন। অনেকে চায়ের দোকানে বসে রাত ১টা থেকে ২টা পর্যন্ত আড্ডা দেন।

 

 

এতে অনেকেই মা, বাবা, স্ত্রী, সন্তানকে সময় দিতে পারেন না। চায়ের দোকানে টেলিভিশন না চললে তারা পরিবারের সদস্যদের সময় দিতে পারবেন এতে পরিবারে সুখ-শান্তি ফিরে আসবে। অনেক স্থানে জুয়ার সাথে মিলে সমান তালে বিক্রি হচ্ছে মাদক যাতে করে ধংসের মুখে হেলে পরছে যুবসমাজ।

 


এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল বলেন, আমি এবিষয়ে খোঁজ খবর নিয়ে তাদের বিরুদ্ধে  ব্যবস্থা গ্রহণ করবো। এন.হুসেইন রনী /জেসি