শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

জাকির খানের উদ্যোগে বন্দরে  মিঠুর প্রার্থনা  ও প্রসাদ বিতরণ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১ জুন ২০২৩  


বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বন্দর বাজার মন্দিরে বিশেষ প্রার্থনা ও প্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ মে) সকালে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খানের একনিষ্ঠ কর্মী মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক শ্রী ঋষিকেশ মন্ডল মিঠু এ অনুষ্ঠানের আয়োজন করেন।

 

 

প্রার্থনাপূর্ব এক সংক্ষিপ্ত বক্তব্যে মিঠু বলেন, আমাদের নেতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আধুনিক বাংলাদেশের স্থপতি। তার ঘোষণায় উজ্জীবিত হয়ে দেশের মানুষ মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছেন। এরপর তিনি রাষ্ট্র ক্ষমতায় এসে দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য নানামুখী উদ্যোগ গ্রহণ করেন।

 

 

তার হাত ধরেই বাংলাদেশে গার্মেন্টস শিল্প স্থাপন, জনশক্তি রফতানি, খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন ও রফতানি করেন। তার অবদান বলে শেষ করা যাবে না। তার জন্ম না হলে আমরা বাংলাদেশ ও স্বাধীন পতাকা পেতাম না। তিনি আরও বলেন, খুব শীঘ্রই এই আওয়ামী লীগ সরকারের পতন হবে।

 

 

আমার নেতা জাকির খানের দিকনির্দেশনায় আমরা রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলে এ অবৈধ সরকারের পতন ঘটাবো। ইতিমধ্যেই এ সরকারের পতনের ঘন্টা বেজে গেছে। তারা যাতে দেশ ছেড়ে পালাতে না পারে, সেজন্য যুক্তরাষ্ট্র ভিসানীতি গ্রহণ করেছে। তাই বলছি, এখনও সময় আছে সাবধান হন। দেশের মানুষের কাছে ক্ষমা চেয়ে সম্মানের সাথে ক্ষমতা হস্তান্তর করুন।

 

 

অন্যথায়, আপনারা পালানোর জায়গা পাবেন না। বক্তব্য শেষে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এছাড়াও বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় ও তারেক রহমানের দীর্ঘায়ূ কামনা করা হয়।

 

 

প্রার্থণা শেষে উপস্থিত সকলের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান মুকুল, আব্দুস সবুর সেন্টু, আওলাদ হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা, অ্যাডভোকেট শিপলু, আনিস মোল্লা, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহমেদ, ২৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হান্নান সরকার, সাবেক কাউন্সিলর মুরাদ হাসান, মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ সভাপতি ফারুক চৌধুরী, সহ সভাপতি মোস্তাক আহমেদ প্রমুখ।  এন. হুসেইন রনী/ জেসি
 

এই বিভাগের আরো খবর