বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

জামি`আ আরাবিয়া দারুল উলুম মাদ্রাসার ৮ তলা ফাউন্ডশনের উদ্বোধন 

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২১  

জামি'আ আরাবিয়া দারুল উলূম মাদ্রাসার ১ কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে ৮ তলা ফাউন্ডশনের ১ম তলা সম্পূর্ণ করায় নতুন ভবনের উদ্বোধনীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। শনিবার (১৬ অক্টোবর) জামি'আ আরাবিয়া দারুল উলূম মাদ্রাসা প্রাঙ্গণে জামিয়া কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাখাওয়াত হোসেন বাচ্চু সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী ওয়ালী উল্ল্যাহ, মাদ্রাসা কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহ নেওয়াজ, মুহতামিম অত্র জামিয়া মাওলানা আবু তাহের জিহাদী, বীর মুক্তিযোদ্ধা মোহর আরী চৌধুরী ও স্থানীয় মেম্বার শফিউদ্দিন খোকন সরদার প্রমুখ।

 

অনুষ্ঠানে আনোয়ার হোসেন বলেন, আমার সময়কালীন সময়েই আমি এই মাদ্রাসায় একটি ভবন নির্মাণ করতে পেরেছি তাই আমি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আমার পূর্ব ইতিহাস এ মাদ্রাসার এককালে ছাত্র ছিলাম আমি। মাদ্রাসার ছাত্র হিসেবে আমার ইচ্ছা ছিল যদি কোনদিন সুযোগ আসে আমি দেওভোগ মাদ্রাসায় একটা ভবন নির্মাণ করে দেব। রাজনীতি করি, রাজনীতি আমার নেশা। যে রাজনীতি মানুষের কল্যানে কাজ করে, মানুষকে ভালবাসতে শেখায় আমি সে রাজনীতি করি। মানুষকে ভালবাসা মানুষের কল্যানে কাজ করাটাই আমার নেশা। ছাত্রজীবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে সাক্ষাতের সুযোগ হয়েছিল।  

 

তিনি আমাকে বলেছিলেন রাজনীতিতে আসো, মানুষের কল্যানে কাজ করো, মানুষকে ভালবাসতে শেখ। ছাত্রজীবনে দুর্যোগের মধ্য দিয়েই রাজনীতির জীবন শুরু করেছিলাম। মানুষের দাবী দাওয়া নিয়ে আন্দোলন সংগ্রাম করেছি। সৎ ও ন্যায় থাকার কারনে নির্যাতিত হয়েছি জেলে গিয়েছি বার বার। কিন্তু কোন সময় অসত্য ও  অন্যায়ের সাথে আপোষ করিনি। 

 

আনোয়ার হোসেন আরও বলেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনার কাছে আমি বলেছিলাম আমি মানুষের জন্য কিছু কাজ করতে চাই। একটা প্রতিষ্ঠানের দায়িত্ব যদি না দেয়া হয় সেখানে কোন কিছু করা যায় না। সারা জীবন রাজনীতি করেছি জনপ্রতিনিধি হওয়ার বার বার চেষ্টা করেছি। বার বার ব্যর্থ হয়েছি। আল্লাহ নিশ্চয়ই আমার জন্য এমন একটা জায়গা নির্ধারণ করে রেখেছেন যেটা সারা নারায়ণগঞ্জের মধ্যে সবচেয়ে বড় একটা প্রতিষ্ঠান৷ এমপিদের একেকটা এলাকা নির্ধারিত রয়েছে। একটা থানা বা দুটো থানা। আমি জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে সারা নারায়ণগঞ্জের পাঁচটা উপজেলার দায়িত্ব আমার রয়েছে। সে পাঁচটা উপজেলার দায়িত্ব নিয়ে আমি কাজ করে যাচ্ছি। 

 

এ ছাড়াও তিনি বলেন, একসময় এখানে লেখাপড়া করতাম। ধর্মীয় শিক্ষা এখান থেকে নিয়েছিলাম। ধর্মীয় শিক্ষা নেয়ার ফলেই আমি এক সময় নারায়ণগঞ্জের মহাকুমায় কোরআন তেলাওয়াত অনুষ্ঠানে সর্বোচ্চ স্থান অধিকার করতাম। আমি যখন এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে বের হয়ে নারায়ণগঞ্জ হাই স্কুলে যাই সেখানে পাঁচ বছর লেখাপড়া করার সময় আমি প্রতি বছর কোরআন তেলাওয়াত প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করতাম। মাদ্রাসা আমাকে সে শিক্ষা দিয়েছে। রাজনীতি করতে গিয়ে দীর্ঘদিন কারারুদ্ধ ছিলাম। সেখানে আমরা যখন নামাজ পড়তাম সে নামাজে একসময় আমি যখন আজান দিলাম মুসল্লীরা আমাকে ধরে বসল আমার আজানে সন্তুষ্ট হয়ে আমার ওপর ইমামতি করার দায়িত্ব দিলেন। আমি দীর্ঘ ছয়মাস রাজশাহী জেলে ছিলাম সেখানে আমি ইমামতি করতাম এবং নামাজ পড়াতাম। এগুলো আমার রাজনৈতিক জীবনের শিক্ষা।

 

এই বিভাগের আরো খবর