শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

জামিনে মুক্ত কাউন্সিলর খোরশেদ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২২  


অবশেষে জামিনে মুক্ত হয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। প্রায় তিন মাস কারাগারে থাকার পর বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে তিনি মুক্ত হন। খোরশেদের আইনজীবী এড. শরীফুল ইসলাম শিপুল জানান, এক নারীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় গত ১৫ জুন আদালতে আত্মসমর্পণ করেন খোরশেদ।

 

 

সেদিন আদালত তাঁর জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। এছাড়া আরও তিনটি নাশকতা মামলায় তিনি স্থায়ী জামিন পেয়েছেন। বৃহস্পতিবার তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

 

 

মামলা সূত্রে জানা যায়, মাকসুদুল আলম খন্দকার খোরশেদ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর। ২০২১ সালের ২৫ আগস্ট এক নারী; বাদী হয়ে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালতে ধর্ষণ মামলা করেন।

 

 

আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দেন। পিবিআই তদন্ত করে খোরশেদের বিরুদ্ধে প্রাথমিকভাবে ধর্ষণের সত্যতা প্রমাণিত হয়েছে মর্মে আদালতে প্রতিবেদন দাখিল করে।

 

 

এরপর খোরশেদকে গ্রেপ্তার করতে আদালত ওয়ারেন্ট ইস্যু করলে হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন নিয়ে নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি। তবে নির্বাচনের দুই দিন আগে গত ১৪ জানুয়ারি সেই জামিন আদেশের মেয়াদ শেষ হলেও আত্মসমর্পণ করেননি খোরশেদ। ২৫ জুন তিনি আদালতে হাজির হলে তাকে কারাগারে প্রেরণ করা হয়। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর