বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

জাল ডিওলেটারে ম্যানেজিং কমিটির সভাপতি হওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২  

 

# আমি স্কুলের কোন ডিও লেটারে স্বাক্ষর করিনি : এমপি খোকা

 

সোনারগাঁয়ে জাল ডিওলেটারে স্থানীয় সংসদ সদস্যের স্বাক্ষর নকল করে ম্যানেজিং কমিটির সভাপতি হওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে বারদী ইউনিয়ন চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল ও সাবেক ইউপি সদস্যসহ ৫জন আহত হয়েছে।

 

 

আহতদের মধ্যে সাবেক ইউপি সদস্য আবু দাইয়ান সরকারকে উদ্ধার করে রাজধানীর সোহরাওয়াদী হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

 

 

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার বারদী হাই স্কুল এন্ড কলেজের ম্যানিজিং কমিটি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয়ের জমিদাতার মধ্যে বিরোধ চলছিল।

 

 

ওই শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানিজিং কমিটির সভাপতি মনোনীত করার জন্য বিদ্যালয়ের অধ্যক্ষ গোলাম মোস্তফা ঢাকা বোর্ডে জহিরুল হক, জসিউর রহমান ও মোঃ ফারুক সরকারের নাম প্রস্তাবকে পাঠালেও বারদী ইউপিচেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল সোনারগাঁ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার ডিও লেটার নকল করে তা বোর্ডে পাঠিয়ে নিজেই সভাপতি হন।

 

 


এ জালিয়াতির খবর পেয়ে গত ৮ নভেম্বর বারদী হাই স্কুল অ্যান্ড কলেজের নির্বাচিত দাতা সদস্য মো. সাঈদ সরকার বাদী হয়ে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ সোনারগাঁ আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর বিষয়টি তদন্তের জন্য থানা পুলিশকে দায়িত্ব দেন আদালত।

 

 

এ দিকে গতকাল বুধবার সকাল ১১ টার দিকে বারদী ইউপি চেয়ারম্যান লায়ন বাবুল ও তার ভাই আমিনুল বারদী স্কুলে মিটিং করার জন্য অধ্যক্ষ গোলাম মোস্তফাকে চাপ প্রয়োগ করেন। আদালতের নির্দেশনা না পেলে মিটিং করা সম্ভব নয় বলে অধ্যক্ষ তাদের জানিয়ে দেন।

 

 

স্কুলে মিটিং করতে আসার খবর পেয়ে মামলার বাদি সাইদ সরকার ও সাবেক ইউপি সদস্য দাইয়ান সরকার  স্কুলে এসে বাবুলের সাথে তর্কে জড়িয়ে পড়ে। তর্কের এক পর্যায়ে বাবুল দাইয়ানকে পিটিয়ে মারাক্তক ভাবে আহত করেন।

 

 

পরে দাইয়ানের লোকজন চেয়ারম্যান বাবুল ও তার ভাই আমিনুলকে পিটিয়ে আহত করে। এ সময় উভয় পক্ষের ৫জন আহত হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সাবেক ইউপি সদস্য দাইয়ান সরকারকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে  প্রেরণ করে।

 

 


এ ব্যাপারে সাইদ সরকার জানান, ইউপি চেয়ারম্যান লায়ন বাবুল সাংসদের স্বাক্ষর নকল করে ভূয়া ডিও লেটার তৈরি করে শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি হয়েছেন। সে জন্য আমি আদালতে ভূয়া স্বাক্ষরের মামলা দায়ের করে কমিটি বাতিলের আবেদন করেছি।

 

 

লায়ন বাবুল জোড় করে মিটিং করার জন্য প্রধান শিক্ষককে হুমকি প্রদান করে। খবর পেয়ে আমরা স্কুলে আসলে বাবুল ও তার লোকজন আমাকে ও আমার লোকজনকে মারধর করে আহত করে। আহতদের মধ্যে দাইয়ান সরকার অবস্থা আশংকাজনক তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

 


এ ব্যাপারে বারদী ইউপি চেয়ারম্যান লায়ন বাবুল এর সাথে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোন রিসিভ করেনি। নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা মুঠোফোনে জানান, অধ্যক্ষ যে তিন জনের নাম বোর্ডে প্রেরণ করেছে সে বিষয়ে অবগত আছি। কিন্তু বাবুল আমার ডিও লেটার ও স্বাক্ষর জাল করে বোর্ডে পাঠিয়েছে বলে শুনেছি। আমি স্কুলের কোন ডিও লেটারে স্বাক্ষর করিনি।

 

 


এব্যাপারে সোনারগাঁ থানার ওসি মাহবুব আলম জানান, বারদী স্কুলে একটি সংঘর্ষের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে। এখন পর্যন্ত কোন পক্ষের অভিযোগ পাইনি অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরো খবর