শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

জিয়াউর রহমানের ষড়যন্ত্রে বঙ্গবন্ধু খুন হয়েছিল : শামসুদ্দীন চৌধুরী

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২১  

জাতীয় শোক দিবস ও ২১শে আগষ্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ ল'ইয়ার্স ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (৩০ আগষ্ট) বিকেলে নারায়ণগঞ্জ ক্লাব ভবনের ৪র্থ তলায় জেলা ল'ইয়ার্স ওয়েলফেয়ার সোসাইটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মোঃ শহিদ বাদল এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাননীয় সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক।


তিনি বলেন, খন্দকার মোশতাক ও জিয়াউর রহমানের ষড়যন্ত্রে ১৫ আগস্ট বঙ্গবন্ধু খুন হয়েছিলেন। তারাই বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারী। খুনি মোশতাক যে চক্রান্ত করেছিল এবং সেই চক্রান্তে তাদের সঙ্গে যারা ছিল সেটা প্রমাণিত হয়ে যায় যখন মোশতাক রাষ্ট্রপতি হওয়ার সঙ্গে সঙ্গে জেনারেল জিয়াউর রহমানকে সেনাবাহিনী প্রধান করা হলো। 


বিচারপতি আরো বলেন, কাজেই এটা খুব স্বাভাবিকভাবে প্রতীয়মান হয় এই ষড়যন্ত্রের সাথে মোশতাকের একেবারে ডান হাত হিসেবে ছিলো জিয়াউর রহমান। এ ছাড়াও বঙ্গবন্ধুর যেসকল হত্যাকারী দেশের বাইরে গিয়ে পালিয়ে আছে তাদেরও গ্রেফতার করে দেশে এনে বিচারের আওতায় নিয়ে আসতে হবে।


এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট লায়েকুজ্জামান মোল্লা, নারায়ণগঞ্জ জেলা জজ কোর্ট পাবলিক প্রসিকিউটর এড. মোঃ মনিরুজ্জামান বুলবুল, জেলা জি.পি এড. মেরিনা বেগম, জেলা আইনজীবী সমিতির সভাপতি মোঃ মহসিন মিয়া, ল'ইয়ার্স ওয়েলফেয়ার সোসাইটির যুগ্ম আহ্বায়ক এড. নুরুল হুদা, এড. আলাউদ্দিন আহমেদ ও এড. রাশেদ ভূঁইয়া প্রমুখ।

এই বিভাগের আরো খবর