শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকীতে মহানগর বিএনপির উদ্যোগে দোয়া

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২২  

 

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬ তম জন্ম বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির উদ্যোগে আলোচনা সভা মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। বুধবার (১৯ জানুয়ারী) বিকেল সাড়ে ৩ টায় কালিবাজারস্থ মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে এ দোয়ার আয়োজন করা হয়।

মহানগর বিএনপির সহ-সভাপতি 

এ্যাড. জাকির হোসেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এ্যাড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, সহ-সভাপতি আতাউর রহমান মুকুল, হাজী নুরুউদ্দিন আহম্মেদ, ফখরুল ইসলাম মজনু, এ্যাড. রিয়াজুল ইসলাম আজাদ, এ্যাড. রফিক আহমেদ, মনিরুজ্জামান মনির, মহানগর বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী ইসমাইল, আওলাদ হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মুজিবুর রহমান,

 

মহানগর যুবদলের আহবায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, যুগ্ম-আহবায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, জেলা মহিলা দলের সভানেত্রী রহিমা শরীফ মায়া, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব আলী আজগর। সভাপতির বক্তব্যে এ্যাড.জাকির হোসেন বলেন, ১৯৭১ সালে কালো হানার থাবা থেকে দেশকে রক্ষা করার জন্যই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্ম হয়ে ছিলো। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দিয়েই বসে থাকেননি রনাঙ্গনে যুদ্ধ করে ছিলেন। আর সেই সময় আওয়ামী লীগের নেতারা ভারতে গিয়ে জামাই আদরে ছিলেন। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু বলেন, ১৯৭৩ সালে এদেশের জনগনের ভোটাধিকার ও সংবাদপত্রের স্বাধীনতা হরন করে বাকশায় কায়েম করে ছিলো আওয়ামী সরকার। কিন্তু শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এসে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে মানুষের অধিকার ফিরিয়ে দিয়ে ছিলেন। বর্তমান আওয়ামী লীগ সেই বাকশাল প্রতিষ্ঠা করে মানুষের অধিকার ছিনিয়ে নিয়েছে। তারা ক্ষমতায় টিকে থাকতে প্রশাসনের উপর নির্ভর করছে। এই অন্যায়ের বিরুদ্ধে দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রতিবাদ করায় তাকেও মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দি করে রেখেছে। তার ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে দেশে আসতে বাধা সৃষ্টি করছে। এই অন্যায়ের বিচার এদেশের মাটিতে এদেশের জনগনই করবে। আলোচনা শেষে মিলাদ ও দোয়া করা হয়।

এই বিভাগের আরো খবর