শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

জেলা পরিষদের জায়গায় কিছু মহল স্বার্থ হাসিল করছে : চন্দন শীল

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১২ মার্চ ২০২৩  

 

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল বলেন, জেলা পরিষদের প্রচুর জায়গা আছে। কিন্তু এসব জায়গাগুলো অবৈধভাবে দখল করে কিছু মহল তাদের স্বার্থ হাসিল করছে। এটা হতে পারে না। আমরা যা কিছু করবো তা জনকল্যাণের জন্য করবো। জেলা পরিষদের জায়গায় যদি মার্কেট করেন, ব্যবসা খুলে বসেন, এতে করে যদি যানজট সৃষ্টি হয়, মানুষের দূর্ভোগ বাড়ে, এর থেকে কিছু না হওয়াই ভালো। আমি সহযোগিতা চাইছি। কোথায় কিভাবে কাজ করতে হবে আপনারা আমাকে সকলে দেখিয়ে দিবেন। আমরা সকলকে নিয়ে এক সাথে কাজ করতে চাই।

 

শনিবার (১১ মার্চ ) বিকালে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে আনন্দ টিভির ৫ম বর্ষপুর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এই মন্তব্য করেন। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে এমন মন্তব্য করে তিনি বলেন, যে অনুষ্ঠানে এসেছি সে সাংবাদিক একজন মুক্তিযোদ্ধার সন্তান। তার বড় চাচা মুক্তিযুদ্ধের পর পচাত্তোরের শেষে আওয়ামীলীগের হাল ধরেছিলেন। ৮৯ সালে যখন আওয়ামীলীগ পাওয়া যায়নি তখন এমপি প্রার্থীও হয়েছেন। সোনারগাঁ থেকে জেলা আওয়ামীলীগে নেতৃত্ব দিয়েছেন। তার বাবা ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। তিনিও একজন বীর মুক্তিযোদ্ধা। সেই মুক্তিযোদ্ধার সন্তান হয়ে লেখাপড়া শেষ করে সাংবাদিকতা পেশায় এসে মান ধরে রাখার চেষ্টা করছে। তাই মুক্তিযোদ্ধার পরিবার হয়ে সাহসী সাংবাদিকতা করছে। কিন্তু তাদের দূরে রাখার ষড়যন্ত্র করা হয়।

 

আনন্দ টিভির নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি সৈয়দ সিফাত আল রহমান লিংকনের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ কাউন্সিলর আব্দুল করিম বাবু, দৈনিক যুগান্তর ও ডিবিসি নিউজের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি রাজু আহমেদ, নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মো. জুয়েল হোসেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানি, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান নান্নু, বন্দর থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খান মাসুদ, তাতীঁ লীগের আহ্বায়ক ফারুক আহাম্মেদ শাহেদ, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম জয়, সেলিনা মেমোরিয়াল ক্লিনিকের কর্ণধার আলী নূর হোসেন।  

 

বিশেষ অতিথির বক্তব্যে নাসিক প্যানেল মেয়র আব্দুল করিম বাবু বলেন, একজন আদর্শ সাংবাদিক কখনো অন্যায় কাজ করতে পারেনা। তারাই সঠিক দেশপ্রেমে কাজ করে। সাংবাদিকরা হলো জাতির বিবেক তারাই পারে সুন্দর একটি জাতি গঠনে অগ্রাণী ভূমিকায় নিরপেক্ষভাবে কাজ করতে পারবে। নারায়ণগঞ্জ মহানগর সেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন বলেন, শুদ্ধ সুন্দর সাংবাদিকই পারে সুন্দর ভালো কিছু উপহার দিতে। অপসাংবাদিক রুধে আপনাদের সকলের দায়িত্ব নিতে হবে। যেনো কারো লিখনির ধারা অন্যজনের সুনাম নষ্ট না হয়।  

 

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানী বলেন, সুন্দর সমাজ গড়ার ক্ষেত্রে আমরা একটা জবাবদিহিতা মূলক সাংবাদিকতা চাই। প্রকৃত ঘটনাটাকে আমাদের সময় তুলে ধরতে পারে এবং তাদের পেশাটাকে আমরা সম্মান জানাই। বন্দর থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খান মাসুদ বলেন, সাংবাদিকতার নামে টাউট বাটপাররা বদনাম করছে। তারা হলুদ সাংবাদিকতা করে বদনাম করছে। তাই ভালো সাংবাদিকদের অবস্থান নষ্ট হচ্ছে। আমাদের মাঝে ভালো সাংবাদিকদের মূল্যায়ন করা দরকার।

 

বাংলা টিভির নারায়ণগঞ্জ প্রতিনিধি হাসান মজুমদার বাবলুর সঞ্চালনায় আরো উপস্তিত ছিলেন, যুগের চিন্তার নির্বাহী সম্পাদক নুরুল ইসলাম, নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটু, ফতুল্লা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রহিম, সিটি প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান কাউসার, ক্রীড়া সম্পাদক রবিউল ইসলাম, মানব কল্যাণ পরিষদের চেয়ারম্যান মান্নান ভূঁইয়া প্রমুখ।

এস.এ/জেসি
 

এই বিভাগের আরো খবর