বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

জেলা বিএনপিকে ঢেলে সাজানো পথের অন্তরায় তৈমুর!

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৯ মে ২০২১  

নারায়ণগঞ্জ জেলা বিএনপিকে নতুন করে ঢেলে সাজানোর পথে প্রধান অন্তরায় এডভোকেট তৈমুর আলম খন্দকার। একদিকে সরকারের মামলা দিয়ে হয়রানিতো রয়েছেই, তার উপর তৈমুর আলম খন্দকারের একগুয়েমীর কারণে এক জায়গায় থেমে আছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির কার্যক্রম।

 

এর আগে নারায়ণগঞ্জ জেলায় বিএনপির দশটি ইউনিট কমিটি গঠন করার জন্য গঠন করা হয়েছে দশটি উপ কমিটি। আর এই সকল উপ কমিটির দায়িত্ব দেয়া হয়েছে চার জন করে চল্লিশ জন নেতাকে। এই সকল উপ কমিটিতে রয়েছেন দলের প্রবীন ও তরুন নেতারা। কিন্তু স্থবির হয়ে আছে এই সকল উপ কমিটি। এখন আর কোনো উপ কমিটির কোনো কার্যক্রম চোখে পরছে না।

 

খোঁজ নিয়ে জানা গেছে তৈমুর আলম খন্দকারের একটি হঠকারী সিদ্ধান্তের কারণে উপ-কমিটি গুলি স্বাচ্ছন্দে কাজ করতে পারছে না। সিদ্ধান্ত ছিল জেলার অন্তর্গত সব থানা এবং ইউনিয়ন কমিটি  ভেঙে দেয়ার। কারণ এসব কমিটির বয়স প্রায় ১৪/১৫ বছর হয়ে গেছে। এছাড়া ফতুল্লা থানায় রয়েছে শাহআলমের করে যাওয়া একটি পকেট কমিটি, আর এই পকেট কমিটির আহবায়ক হলেন এডভোকেট আজাদ বিশ্বাস। আর জেলার চুয়াল্লিশটি ইউনিয়ন কমিটির অবস্থাতো আরো বেহাল। কারণ এসব ইউনিয়ন কমিটি বহু বছরের পূরনো। আর এসব কমিটির অনেক নেতা মৃত্যুবরণ করেছেন। আবার অনেকে বিদেশ চলে গেছেন। বার্ধক্যজনিত কারণে অনেকে দলের জন্য কোনো কাজ করতে পারছেন না।

 

ফলে সব কিছু মিলিয়ে এই সকল কমিটি আরো অনেক আগে থেকেই কার্যকরী ক্ষমতা হারিয়েছে। তাই নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সব নেতা বসে স্বিদ্ধান্ত নিয়েছেন জেলার সব কমিটি বিলুপ্ত করার এবং নতুন করে ঢেলে সাজানোর। আর এই সিদ্ধান্ত নেয়ার পর রেজ্যুলেশনও হয়েছে। কিন্তু এডভোকেট তৈমুর আলম খন্দকার দলের এই স্বিদ্ধান্ত বাস্তবায়ন করছেন না।

 

জানা গেছে আজাদ বিশ্বাস এবং বিভিন্ন ইউনিয়ন কমিটির কিছু নেতা দলের নেতৃত্ব আকড়ে থাকার জন্য এডভোকেট তৈমুর আলমকে বিশেষভাবে খুশী করেছেন। আর ব্যাক্তিগত ফায়দা লুটার পর তৈমুর দলের স্বার্থ দেখছেন না। ফলে পূরনো কমিটিগুলি বহাল থাকায় স্বাচ্ছন্দে কাজ করতে পারছেন না উপকমিটি গুলির নেতৃবৃন্দ। এতে ব্যাহত হচ্ছে দলের গঠন প্রক্রিয়া। তাই আহবায়ক কমিটির নেতারা এখন তৈমুর আলম খন্দকারে উপর প্রচন্ড ভাবে ক্ষুব্দ হয়ে আছেন বলে নেতৃবৃন্দ জানিয়েছেন। 
 

এই বিভাগের আরো খবর