শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক নাসির উদ্দিন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২২  

 

 বিএনপি নেতা নাসির উদ্দিনকে দলের নারায়ণগঞ্জ জেলা কমিটির ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয়েছে। আজ বুধবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তাঁকে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেন।  বুধবার রাতে বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

 

নাসির উদ্দিন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির জ্যেষ্ঠ আহ্বায়ক ছিলেন। তিনি রূপগঞ্জের তারাব পৌর বিএনপির সভাপতিও। এ বিষয়ে নাসির উদ্দিন বলেন, দল থেকে চিঠি দিয়ে তাঁকে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয়েছে। এর আগে গত ২৪ ডিসেম্বর দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সিটি নির্বাচনে অংশ নেওয়ায় জেলা বিএনপির আহ্বায়কের পদ থেকে তৈমুর আলম খন্দকারকে সরিয়ে প্রথম যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম রবিকে ভারপ্রাপ্ত আহ্বায়কের হিসেবে দায়িত্ব দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ১১ জানুয়ারি তাঁকে হেফাজতে ইসলামের ডাকা হরতালে সহিংসতা ও গাড়ি পোড়ানো মামলায় গ্রেপ্তার করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

 

 জেলা বিএনপির আহ্বায়কের পদ থেকে অব্যাহতির ৯ দিন পর ৪ জানুয়ারি বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টার পদ থেকে তৈমুরকে প্রত্যাহার করে বিএনপি।  নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত হওয়ার দুই দিন পর দলীয় শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ডের অভিযোগের পরিপ্রেক্ষিতে তৈমুর আলম খন্দকারকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়। এ ছাড়া তাঁর প্রধান নির্বাচনী এজেন্ট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামালকে বহিষ্কার করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর কাছে ৬৬ হাজার ৫৩৫ ভোটের ব্যবধানে পরাজিত হন।

এই বিভাগের আরো খবর