শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

টিম খোরশেদের আবারো ফ্রি টেলিমেডিসিন ও এম্বুলেন্স সাপোর্ট

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২১  

করোনার সেকেন্ড ওয়েভ মোকাবেলায় গত বছরের ন্যায় পুনরায় ফ্রি টেলিমেডিসিন ও এম্বুলেন্স সাপোর্ট চালু করছে টিম খোরশেদ।  ‘টাইম টু গীভ’ ও মডেল গ্রুপের সহায়তায়  শনিবার (৩ এপ্রিল) থেকে এই কার্যক্রম শুরু করেছে মানবিক সংগঠন টিম খোরশেদ।

 

টিম খোরশেদ এর টিম লিডার কাউন্সিলার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান, টেলিমেডিসিন সারাদেশের জন্য উন্মুক্ত এবং ফ্রি এম্বুলেন্স সাপোর্ট শুধুমাত্র নারায়নগঞ্জ মহানগরীর জন্য নির্ধারিত। এবার টেলিমেডিসিন টিমে থাকছেন ডা.ফৌজিয়া ইয়াসমিন স্নিগ্ধা, ডা. আরিফুল আলম ও ডা. খাদিজা রত্না। প্রয়োজনে চিকিৎসক সংখ্যা বাড়ানো হবে।

 

তিনি জানান, চিকিৎসকবৃন্দ তাদের মানবিক দায়বদ্ধতা থেকে বিনা পারিশ্রমিকে স্বাস্থ্য সেবা দিয়ে থাকেন। টিম খোরশেদ টেলিমেডিসিন সেবার সমন্বয়কের দায়িত্বে রয়েছেন আশরাফুজ্জান হিরাশিকো। কাউন্সিলর খোরশেদ জানান, সকাল ১০ টা থেকে রাত ১০টা পর্যন্ত নির্ধারিত হট লাইন নাম্বারে ফোন করে দেশের যে কোন প্রান্ত থেকে স্বাস্থ্য সেবা নেয়া যাবে। অন্যদিকে নারায়ণগঞ্জ মহানগরীর যেকোন এলাকা থেকে বিনা ভাড়ায় করোনা আক্রান্ত রোগী নারায়ণগঞ্জের বা ঢাকার যেকোন হাসপাতালে স্থানান্তর করা যাবে। প্রয়োজনে আমাদের স্বেচ্ছাসেবকরাও সাথে থাকবে।

 

উল্লেখ্য, ২০২০ সালে ৯ এপ্রিল থেকে টিম খোরশেদ প্রথম ১০ জন চিকিৎসক নিয়ে টেলিমেডিসিন সেবা চালু করে আগষ্ট ২০২০ পযন্ত প্রায় সাড়ে ১১ হাজার মানুষকে স্বাস্থ্য সেবা দিতে সক্ষম হয়। এছাড়াও মডেল গ্রুপের সহায়তায় এপর্যন্ত টিম খোরশেদ ৯৩ জনকে ফ্রী এম্বুলেন্স সাপোর্ট দিয়েছে। এছাড়াও টিম খোরশেদ চলতি বছরের ২ এপ্রিল পর্যন্ত ২৩৪ জন করোনা আক্রান্তকে ফ্রি  অক্সিজেন সাপোর্ট ও ১০৭ জন করোনা আক্রান্তকে ফ্রি প্লাজমা ডোনেশন করেছেন। এবং ১৬১ জন করোনা আক্রান্ত মৃতদেহ দাফন ও সৎকার সম্পূর্ণ করেছেন।

এই বিভাগের আরো খবর