শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ২০ মার্চ

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২১  

জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’২০’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান আগামী ২০ মার্চ শনিবার বিকেল তিন টায় ঢাকার জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

 

সোমবার (১ ফেব্রুয়ারি) এক গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব হালিম আজাদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারাদেশ থেকে চিত্রাঙ্কনে সাড়ে আট’শ এবং রচনায় তিন’শ প্রতিযোগী অংশ গ্রহণ করেছে। প্রতিটি বিষয়ে তিনটি বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

 

আয়োজনের প্রথম স্থান অধিকারিদের ‘ত্বকী পদক’, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারিদের বিশেষ ক্রেস্ট, বই ও সনদ প্রদান করা হবে। এছাড়াও সেরা দশ জন প্রতিযোগীকে ক্রেস্ট, বই ও সনদ প্রদান করা হবে।

 

উভয় বিষয়ের প্রতিটি বিভাগের সেরা ১০ জনের ছবি ও লেখা নিয়ে প্রকাশিত হবে একটি সুশোভিত স্মারক “ত্বকী”।

 

রচণায় ‘ক’ বিভাগে ‘ঘরে থাকি সুস্থ থাকি’ বিষয়ে রচনায় প্রথম হয়েছে আরণ্যক পাল প্রাচুর্য (রংপুর), দ্বিতীয় মিনহাজ আবেদীন জিদান (ঢাকা), তৃতীয় দেবশ্রিতা পাল (নারায়ণগঞ্জ)। 

 

সেরা দশ হয়েছে মীর ফারদীন রহমান (লাবিব) (ঢাকা), মাহমুদুল আমিন (চাঁদপুর), শাফিন ইতমাম মিঞা (ঢাকা), আনিশা সান্তনি (নারায়ণগঞ্জ), ফারবিন ফাইজা (ঝিনাইদহ), মো. রিয়াদুল ইসলাম (চট্টগ্রাম), অধরা বনিক জয় (বরিশাল)।

 

‘খ’ বিভাগে ‘করোনা কালের দিনগুলি’ শিরোনামে রচনায় প্রথম হয়েছে অয়ন চক্রবর্তী (বরিশাল), দ্বিতীয় ফারিহা আফরিন কেয়া (ঢাকা), তৃতীয়  মৈত্রী অরন্ধিতী (খুলনা)।

 

সেরা দশ হয়েছে মুবাশি^রা সানজিদা সিলভী (পঞ্চগড়), জান্নাতুল তাবাসসুম মীম (ঢাকা), রাইমা রাইয়ান স্মরণি (লালমনিরহাট), খাদিজাতুল কোবরা প্রতীতি (রংপুর), সামিয়া হোসেন সৈতী (রাজশাহী), মোহাম্মদ তাজরিয়ান চৌধুরী (চট্টগ্রাম), মোছা. নুসরাত জাহান (ঢাকা)।

 

“গ” বিভাগে ‘ত্বকীকে নিয়ে রচনা’য় প্রথম হয়েছে মো. শোয়েব হাসনাত (যশোর), দ্বিতীয় উম্মে জুবাইদা আইভি (ঢাকা), তৃতীয় সুহৃদ সাদিক (কুষ্টিয়া)।

 

সেরা দশ হয়েছে জুবায়ের শাওন (বগুড়া), সাবিলা সুহাইল (ঢাকা), মো. ফখরুল ইসলাম (ঢাকা), তাসনীম তিশা (বরিশাল), উম্মে হাবিবা (মুন্সিগঞ্জ), সৌরভ কুমার শীল (চট্টগ্রাম), ফাহাদ হোসেন ফাহিম (নারায়ণগঞ্জ)।

 

চিত্রাঙ্কন ‘ক’ বিভাগে প্রথম হয়েছে মহামতি (নারায়ণগঞ্জ), দ্বিতীয় ইরফান আহমেদ (ঢাকা), তৃতীয় মো. হামিম (নারায়ণগঞ্জ)।

 

সেরা দশ হয়েছে মো. সামিম (নারায়ণগঞ্জ), মানহা রহমান (ঢাকা), ওয়াফিয়া নূর পিহু (নারায়ণগঞ্জ), মো. ইকরামুজ্জামান রাহিম (নারায়ণগঞ্জ), তাসনিয়া সিদ্দিক (ঢাকা), আওসাফ বিন ইব্রাহিম (নারায়ণগঞ্জ), রণবিজয় ধর স্বর্গ (নারায়ণগঞ্জ)।

 

‘খ’ বিভাগে প্রথম হয়েছে ফাইরুজ বারি মালিহা (রংপুর), দ্বিতীয় মিথিলা ভৌমিক (ঢাকা), তৃতীয় তৃয়াশা সরকার (ঢাকা)।

 

সেরা দশ হয়েছে মোস্তাফিজুর রহমান মল্লিক রাজ (নারায়ণগঞ্জ), সুয়েত আহমেদ (মুন্সিগঞ্জ), ইশমাম আহমেদ (ঢাকা), শ্রেয়সী সাহা (নারায়ণগঞ্জ), আসিফা হাসনাইন (ঢাকা), আমিনুল মোমিনীন স্বচ্ছ (ঢাকা), অংকন সাহা (নারায়ণগঞ্জ)।

 

‘গ’ বিভাগে প্রথম হয়েছে ঈশান দেবনাথ (নারায়ণগঞ্জ), দ্বিতীয় অমর্ত্য বনিক (লালমনির হাট), তৃতীয় মোছাদ্দিকা নওরিন (বগুড়া)।

 

সেরা দশ হয়েছে রাফিয়া আনান পুষ্পিতা (রংপুর), আদ্রিতা চৌধুরী (রংপুর), নোশিন তাবাস্সুম (রংপুর), সৌম্যজ্যোতি সরকার অর্ক (রংপুর), ফারিনা সাইদ ঈশা (নারায়ণগঞ্জ), মুনতাকা ইসলাম (ঢাকা), নুরুল আফতাব (নারায়ণগঞ্জ)।

 

প্রতিযোগিতায় বিচারকার্য পরিচালনা করেছেন রচনায় ড. হায়াৎ মামুদ, ড. সফিউদ্দিন আহমদ ও ফিরোজ আহমেদ। চিত্রাঙ্কনে রফিকুন নবী, জাহিদ মুস্তাফা ও অশোক কর্মকার।
 

এই বিভাগের আরো খবর