বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

‘ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণী ২০ মার্চ

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশিত: ১৪ মার্চ ২০২১  

‘জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’২০’ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগামী ২০ মার্চ ২০২১ শনিবার বিকাল তিন টায় ঢাকার জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলতুন নেসা মুজিব মিলনায়তনে (মূল মিলনায়তন) অনুষ্ঠিত হবে। 

 

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ঢাকা বিশ^বিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, শিক্ষাবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন ও শিক্ষাবিদ লেখক অধ্যাপক সৈয়দ মনজুরুর ইসলাম। প্রতিযোগিতায় বিজয়ী শিশু কিশোরদের অনুপ্রেরণা দিতে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চে আহ্বায়ক, নিহত ত্বকীর পিতা রফিউর রাব্বি।

 

এ প্রতিযোগিতায় সারাদেশ থেকে চিত্রাঙ্কনে সাড়ে আট’শ এবং রচনায় তিন’শ প্রতিযোগী অংশ গ্রহণ করেছে। চিত্রাঙ্কন ও রচনার প্রতিটি বিষয়ে তিনটি বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিটির প্রথম স্থান অধিকারিদেরকে ‘ত্বকী পদক’ প্রদান করা হবে।

 

 দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারিদেরকে বিশেষ ক্রেস্ট, বই ও সনদ প্রদান করা হবে এবং সেরা দশ জন প্রতিযোগীকে ক্রেস্ট, বই ও সনদ প্রদান করা হবে। উভয় বিষয়ের প্রতিটি বিভাগের সেরা ১০ জনের ছবি ও লেখা নিয়ে প্রকাশিত হচ্ছে সুশোভিত স্মারক “ত্বকী”। 
 

এই বিভাগের আরো খবর