মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১

ত্বকী হত্যার বিচার আমরাও চাই, খুনী বলার আগে তদন্ত শেষ হোক: খোকন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২০ মার্চ ২০২৩  

এড. খোকন সাহা (ফাইল ছবি)

এড. খোকন সাহা (ফাইল ছবি)


জামাত-বিএনপির এজেন্ডা বাস্তবায়নে কাজ না করার জন্য নারায়ণগঞ্জ আওয়ামী লীগের নেতৃবৃন্দদের আাহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা। তিনি বলেন, ‘ত্বকী হত্যার বিচার আমরাও চাই, কিন্তু কাউকে ঘোলা পানিতে মাছ শিকার করতে দিবো না।

 

 

আমরা চাই তদন্তধীন অবস্থায় কে খুনি, কে খুনি না এটা বলা কারো উচিত হবে না। তদন্ত শেষ হলে বুঝা যাবে যে কারা এই হত্যাকান্ডের সাথে জড়িত। আমি সবার কাছে বিনিত ভাবে অনুরোধ করবো, এই বিষয়টায় আপাতত চুপ থাকেন। এই ধরণের কথায় তদন্ত কাজে বিঘ্ন ঘটে।

 

 

তদন্ত চলাকালীন কাউকে দোষারপ করা ঠিক না। সামনে রমজান মাস, সবার সুন্দর ভাবে কথা বলা উচিত। ঐতিহ্যবাহী একটি পরিবারকে খুনি বানানোর চেষ্টা করবেন না। এমন কিছু বলা উচিত না, যেটা আমাদের দেশের জন্য ভালো না।’

 

 

রোববার (১৯ মার্চ) বিকেলে নগরীর ২নং গেট এলাকায় আয়োজিত তাতী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনার আহ্বান জানিয়ে খোকন সাহা বলেন, ‘সব কিছু বাদ দিয়ে ঐক্যবদ্ধ হন। নেত্রীকে আরেক বার ক্ষমতায় আসতে হবে।

 

 

নেত্রী ক্ষমতায় না আসলে বিশ্বের মানচিত্র থেকে বাংলাদেশ হারিয়ে যাবে। নেত্রী ক্ষমতায় না আসলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন হবে না। কি পেলাম কি পেলাম না, এই হিসাব করার সময় নাই। নেত্রী দলিও সভাপতি হওয়ার কারণে আমি সাধারণ সম্পাদক।’ 

 

 

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে সকলকে শেখ হাসিনার স্মার্ট কর্মী হতে হবে উল্লেখ করে মহানগরের সাধারণ সম্পাদক বলেন, ‘আজ তাতী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আমরা শ্রদ্ধা জানাই বঙ্গবন্ধু শেখ মুজিবকে। নেত্রী তাতীদের প্রতিষ্ঠিত করার জন্য মাঠে নেমেছেন। নেত্রী বলেছে স্মার্ট বাংলাদেশ হবে।

 

 

আর তাঁতী লীগ হবে স্মার্ট বাংলাদেশ গড়ার অন্যতম কারিগর। ২০০১ সালে দলের দুঃসময়ে আমি নারায়ণগঞ্জে এসেছিলাম দলকে গুছানোর জন্য। তখন কারো সাহায্য পাইনি, একজন ব্যতিত। আর তিনি হলেন আমার বন্ধু শামীম ওসমান। দেশের বাইরে থেকে বিভিন্ন পরামর্শ দিতেন। দল যখন একটু সংগঠিত করলাম, তারপর অনেকে আসলেন আমাকে সাহায্য করার জন্য।

 

 

আমরা জানি দল কিভাবে করতে হয়। স্মার্ট বাংলাদেশের স্মার্ট কর্মী হওয়ার জন্য নিজেকে প্রস্তুত করেন।’ আলোচনা সভা শেষে প্রধান অতিথিকে নিয়ে কেক কেটে বাংলাদেশ তাতী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেন মহানগর তাতী লীগের আহ্বায়ক চৌধুরী এইচ এমসহ উপস্থিত নেতৃবৃন্দরা।  এন.হুসেইন/জেসি

এই বিভাগের আরো খবর