শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

ত্বকী হত্যার বিচার চাইলেন বিএনপি নেতা আলাল

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩  

 

# নারায়ণগঞ্জে আওয়ামী লীগ বিশৃঙ্খল

 

আলোচিত স্কুলছাত্র ত্বকী হত্যার বিচার দাবি করলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সৈয়দ এড.মোয়াজ্জেম হোসেন আলাল। গতকাল বুধবার (২৫ জানুয়ারি) বিকেল তিন টায় নারায়ণগঞ্জ নগরীর চাষাঢ়া কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে গণতন্ত্র হত্যা দিবসে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ১০দফা দাবি বাস্তবায়নের লক্ষে এবং বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সকল কারাবন্দিদের মুক্তির দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের বিক্ষোভ সমাবেশে তিনি এ দাবি জানান।

 

 

মোয়াজ্জেম হোসেন বলেন, দেশের আইন বিভাগকে বলতে চাই, ত্বকী না শুধু, আলোচিত সাগর, রুনি হত্যাকাণ্ডসহ সকল হত্যাকাণ্ডের বিচার চাই। আজকে আমি দাবি করছি এ হত্যাকাণ্ডের বিচার করা হোক।

 

 

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জের আওয়ামী লীগের বাহিনী সম্পর্কে আমি কিছু বলতে চাই না। নারায়ণগঞ্জে আওয়ামী লীগের বিশৃঙ্খলা সম্পর্কে সেলিনা হায়াৎ আইভী আপা যা বলেন আমরা সেটাকে সম্মান করি। তিনি বলেন, অতি উৎসাহী হয়ে কেউ আওয়ামী পুলিশ লীগ আওয়ামী ডিবি লীগ হবেন না। দেশের পরিচয়ে নিজেকে পরিচিত করুন।

 

 

আজকে অনেকে বলেন গণতন্ত্র হত্যা দিবস। কিন্তু আমি বলি এটা রাজতন্ত্র কায়েম দিবস। বাকশালে এক ব্যাক্তির উপর সব ক্ষমতা দেওয়া হয়েছিল। নিজের বানানো দল আওয়ামী লীগকে দাফন করেই তিনি খ্যান্ত হয়েছিলেন। অযৌক্তিক হলে আওয়ামী লীগের বন্ধুরা চেঁচামেচি করেন এবং গালিগালাজ করেন।

 

 

এই আওয়ামী লীগের প্রতিষ্ঠাতাও শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তার অনুমতিতেই মৃত আওয়ামী লীগকে জীবিত করতে পেরেছিল। সেই হিসেবে ও তিনি সম্মান পেতে পারেন। মাননীয় প্রধানমন্ত্রীতো জিয়াউর রহমানকে সম্মান করেন না। তার পাশাপাশি তার চেলা চামুন্ডারা ও তাকে অসম্মান করেন। আর রাষ্ট্রপ্রতির পদে অনেকের নাম শুনেছি সেখানে একটি নাম উল্লেখযোগ্য। বাকশালের পক্ষে যার ঘাড়ে বন্দুক রেখে তত্ত্বাবধায়ক সরকার আইন বাতিল করেছন সেই বিচারপতি নাকি রাষ্ট্রপতি হবে আমরা সেটা মানবো না।

এই বিভাগের আরো খবর