বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

দেশে একদিনে করোনায় মৃত্যু আরো ২২৬

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৫ জুলাই ২০২১  

দেশে একদিনে আবারও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২২৬ জন। বৃহস্পতিবার (১৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে বিষয়টি জানানো হয়েছে। এর আগের দিন বুধবার মৃতের সংখ্যা ছিল ২১০। এর মধ্য দিয়ে দেশে টানা পঞ্চম দিনের মতো করোনায় প্রতিদিন মৃত্যুর সংখ্যা ২০০ জনের ওপরে।

 

নিহতদের মধ্যে পুরুষ ১৪০ জন ও নারী ৮৬ জন। দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ১২ হাজার ৫৩ জন ও নারী পাঁচ হাজার ২২৫ জন। দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে করোনায় মারা গেছেন ১৭ হাজার ২৭৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২ হাজার ২৩৬ জন শনাক্ত হয়েছেন। দেশে এ পর্যন্ত সরকারি হিসাবে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ১০ লাখ ৭১ হাজার ৭৭৪ জন।

 

এছাড়াও গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আট হাজার ৩৯৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ পাঁচ হাজার ৮০৭ জন। একই সময় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৬ হাজার ৬০৪টি, পরীক্ষা হয়েছে ৪৪ হাজার ৯৪১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭১ লাখ ৪৪ হাজার ৪২০টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৫২ লাখ ৩৮ হাজার ৮৫৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১৯ লাখ পাঁচ হাজার ৫৬১টি।

 

করোনায় মারা যাওয়া বয়সভিত্তিক বিশ্লেষণে এতদিন পর্যন্ত শূন্য থেকে শত বছরের নিচের বয়সীদের তথ্য পাওয়া গেছে। আজ প্রথম স্বাস্থ্য অধিদফতর ১০০ বছরের ঊর্ধ্ব বয়সীদের হিসাবে অন্তর্ভুক্ত করেছে। অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ১০০ ঊর্ধ্ব বয়সের মারা গেছেন দুই জন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে মারা গেছেন তিন জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে মারা গেছেন ২২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছয় জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, আর শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন।

 

এদের মধ্যে বিভাগভিত্তিক বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, মারা যাওয়া ২২৬ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৭৪ জন, চট্টগ্রাম বিভাগের ৪২ জন, রাজশাহী বিভাগের ২৪ জন, খুলনা বিভাগের ৫২ জন, বরিশাল বিভাগের ছয় জন, সিলেট বিভাগের পাঁচ জন, রংপুর বিভাগের ১৩ জন ও ময়মনসিংহ বিভাগের ১০ জন।

এই বিভাগের আরো খবর