বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

দেশের ভাবমূর্তি নষ্ট করার ষড়যন্ত্র হচ্ছে : পলাশ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৬ মার্চ ২০২১  

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আলীগঞ্জ ক্লাবের উদ্যোগে ক্রিড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


শুক্রবার (২৬শে মার্চ) সন্ধ্যায় ফতুল্লার আলীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সাংগঠনিক সম্পাদক ও আলীগঞ্জ ক্লাবের সভাপতি আলহাজ্ব কাউসার আহম্মেদ পলাশ।


আলোচনা সভায় তিনি বলেন, ১৯৭১ সালের এই দিনে রাতের অন্ধকারে মা আমাদেরকে কোলে তুলে নিয়ে কোষা নৌকা দিয়ে এই বুড়িগঙ্গা নদী পাড় হয়েছেন। ঐ পাড়ে গিয়ে একটা ছোট্ট ঘরে আমরা আশ্রয় নিয়েছিলাম। তখন আমরা ছোট ছিলাম। ঐ রাতে ঘুম হারাম করে জীবন বাচাঁনো জন্য মানুষ এই প্রান্ত থেকে ঐ প্রান্ত ছুটে বেড়িয়েছে। যে রাতে মায়ের চোঁখের সামনে তার দুগ্ধপোষ্য শিশুকে আগুনে নিক্ষেপ করা হয়েছিলো। যে কালো রাতে সন্তানকে তার বাবার সামনে হত্যা করা হয়েছিলো। যে রাতে মাকে হত্যা করে বোনকে ধর্ষণ করেছিলো ঐ পাকিস্তানিরা। সে কালো রাতের ভুক্তভোগী আমি নিজে। আমার মা আমাকে বলেন, যখন নদী পাড় হচ্ছিলাম তখন তুই দুধের জন্য কান্না করছিলি। কোষা নৌকা দিয়ে যখন নদী পাড় হচ্ছিলাম তখন অনেক বেগানা পুরুষও ছিলো ঐ নৌকায়। তখন বাধ্য হয়ে বুড়িগঙ্গা নদীর পানি ফিডারে ভরে খায়িয়ে তোর কান্না থামিয়েছিলাম।


পলাশ আরো বলেন, আমিতো বুড়িগঙ্গার নদীর পানি খেয়ে তখন বেচেঁছিলাম। এ রকম বাংলার মাটিতে হাজারো লাখো মানুষ অত্যাচারিত ও নির্যাতিত হয়েছিলো পাকিস্তানি ঐ হানাদার বাহিনীর হাতে। হাজার হাজার নিরীহ মানুষকে পাখির মতো গুলি করে সেদিন হত্যা করা হয়েছিলো। এই সাধারণ মানুষের রক্ত দিয়ে পাক হানাদার বাহিনীরা আনন্দের হোলী খেলেছিলো। বিশ্বব্যাপী এই কালো রাতের গণহত্যা দিবসকে টেকনিক্যালী এব্যাউট করার জন্য বা ধামাচাঁপা দেয়ার জন্য এই দিনটিতে তারা ষড়যন্ত্র করে থাকে।


এছাড়াও তিনি বলেন, আজ স্বাধীনতার দীর্ঘ পঞ্চাশ বছর পাড় হয়ে গেলে যখন সুবর্ণজয়ন্তী পালন হবে। বাংলার মাটিতে বিশ্বের বরেণ্য নেতারা আসবে স্বাধীনতাকে বরণ করে নেয়ার জন্য ও এ দেশকে আরো এগিয়ে নেয়ার জন্য। ঠিক সেই মূহুর্তে বাংলাদেশের উন্নয়নের চাকাকে থামিয়ে দেয়ার জন্য এক শ্রেণীর ষড়যন্ত্রকারীরা ইন্ডিয়ার একটা ইস্যুকে নিয়ে দেশের ভাবমূর্তি নষ্ট করে দেয়ার চেষ্টা করছে। মোদির সাথে সৌদি আরবের বাদশা কি বসে না? মুসলমানদের মডেল নেতা এরদোগানের সাথেও তো বৈঠক হয় মোদির। এদেশের মানুষের সাথে পাকিস্তানিরা যা করেছিলো তা এই বাঙ্গালী জাতি কখনোও ভুলবে না। বাংলাদেশের বর্ডারে যে গুলি হয় তা আজ তুলনামূলকভাবে বন্ধ হয়েছে। আজ যে তিস্তার পানির জন্য আমাদের জোর দাবী জানাই, ইনশাল্লাহ্ মোদির কাছ থেকে আমরা এই তিস্তার পানির হিস্যাও নেবোই নেবো।


পরে আলোচনা সভা শেষে প্রতিযোগীতায় অংশগ্রহনকারী সকল বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


আলীগঞ্জ ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নূরুল ইসলামের সভাপতিত্বে এ পুরস্কার বিতরনী অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন, ক্রিড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনিরুজাম্মান মন্টু, ফজলুল হক পলাশ, ইউনাইটেড ফেডারেশন গার্মেন্টস ওয়ার্কার্স জেলা শাখার সভাপতি শাহাদাত হোসেন সেন্টু, আলীগঞ্জ ৭নং ওয়ার্ডের সদস্য জাহাঙ্গীর আলম, আলীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কামরুল হাসান ও আলীগঞ্জ মাদ্রাসার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী আরিফুল ইসলাম প্রমুখ। 
 

এই বিভাগের আরো খবর