শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

দোষ স্বীকার করে আদালতে মাদানীর জবানবন্দি

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৮ মে ২০২১  

র‌্যাবের করা মামলায় রাষ্ট্রবিরোধী ও উসকানিমূলক বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন শিশু বক্তা হিসেবে খ্যাত রফিকুল ইসলাম মাদানী। শুক্রবার (২৮ মে) গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ নাজমুন নাহারের আদালতে হাজির করা হলে সেখানে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। 

 

জানা গেছে, গাছা থানায় র‌্যাবের করা মামলায় গ্রেফতার মাদানীকে একদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন র‌্যাব-১ তদন্ত কর্মকর্তারা। জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার আদালতে হাজির করলে দোষ স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন তিনি। তার বিরুদ্ধে গাছা থানা ছাড়াও বাসন থানা ঢাকার তেজগাঁও থানায়ও মামলা রয়েছে। 

 

গত ১০ ফেব্রুয়ারি রাতে গাজীপুরের বোর্ড বাজারের কলমেশ্বর এলাকায় একটি কারখানা চত্বরে মাহফিলে বক্তব্য দেন রফিকুল ইসলাম মাদানী। সেখানে রাষ্ট্র, সরকারবিরোধী ও আইনশৃঙ্খলা পরিপন্থী উসকানিমূলক বক্তব্য দেন তিনি, যা ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হয়। তার উসকানিমূলক বক্তব্যের কারণে তার অনুসারীরা গত ২৬ মার্চ বায়তুল মোকাররম মসজিদ, ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এতে হতাহতের ঘটনাও ঘটে। এ ঘটনায় গত ৭ এপ্রিল নেত্রকোনার বাড়ি থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

 

গ্রেফতারের পর তার কাছ থেকে চারটি মোবাইল জব্দ করা হয়। তিনি মোবাইলের মাধ্যমে রাষ্ট্রবিরোধী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতেন এবং তার মোবাইলে পর্নো ভিডিও পাওয়া যায়। এজন্য গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২-এর ৮(৫)(ক) ধারা সংযোজন করা হয়। রফিকুলের বয়স ২৭ বছর হলেও তাকে ‘শিশু বক্তা’ বলে ডাকেন ভক্তরা।

এই বিভাগের আরো খবর