শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

দ্রুততম সময়ে নিষ্পত্তি চাঞ্চল্যকর দুই হত্যাসহ ৪ মামলা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২২ জুন ২০২১  

গত ২ মাসে চাঞ্চল্যকর দুই হত্যা মামলাসহ ৪টি মামলা দ্রুততম সময়ের মধ্যে নিষ্পত্তি করেছে নারায়ণগঞ্জ পুলিশ। এরমধ্যে মামলার মাত্র ৩ ঘণ্টা ৫ মিনিটের মধ্যে আদালতে চার্জশিট জমা দিয়ে নজির তৈরি করেছে তারা। চাঞ্চল্যকর ২ হত্যা মামলার চার্জশিট দিতে পুলিশ সময় নিয়েছে ৪ ও ২৫ দিন। আরেকটি চুরির মামলা সময় লেগেছে ১০ ঘণ্টা।

 

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৯ জুন রাত ৩টা থেকে রবিবার ভোর ৬টার মধ্যবর্তী সময়ে সোনারগাঁ উপজেলার চিলারবাগ গ্রামের সজিব মিয়ার মুদি দোকানে তালা কেটে একটি টেলিভিশন চুরি করে নিয়ে যায়। পরে ঐ মুদি দোকানি বাদী হয়ে সোনারগাঁ থানায় রবিবার (২০ জুন) দুপুর ১২টা ৫ মিনিটে অভিযোগ করেন। তদন্ত ও আসামি সাকিব নামের চোরকে গ্রেফতারের পর ৩টা ১০ মিনিটে আদালতে চার্জশিট দাখিল করা হয়। আরেকটি চুরির মামলায় গত ২৬ মে বন্দর থানার কর্ণফুলী শিপইয়ার্ডে লোহার রিং চুরি হয়।

 

অভিযোগ পাওয়ার পর মোস্তফা নামের এক চোরকে গ্রেফতার করা হয়। ঘটনার মাত্র ১০ ঘণ্টার মধ্যে তদন্ত সম্পন্ন করে গ্রেফতারকৃত মোস্তফাকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ। আরেকটি মামলায় চার্জশিট জমা দিতে পুলিশ সময় নেয় মাত্র ৪ দিন। সিদ্ধিরগঞ্জ থানার সেই মামলায় ১৪ মে ভোরে গৃহবধূ ফাতেমা পূর্ব নিমাই কাশারীর নিজ বাসায় ছুরিকাঘাতে খুন হন। ১৬ মে ঘাতক স্বামী নুরুল আমীন সবুজকে গ্রেফতার হয়। ওইদিনই আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। মাত্র ৪ দিনের মধ্যে ঘটনার রহস্য উদ্ঘাটন, তদন্ত পরিচালনা, চার্জশিট তৈরি করে আদালতে দাখিল করা হয় ১৮ মে।

 

সিদ্ধিরগঞ্জ থানার আরেকটি মামলায় মাদ্রাসাছাত্র রিয়াদ (৭) অপহরণ ও হত্যাকাণ্ডের ঘটনায় মাত্র ২৫ দিনের মধ্যে চার্জশিট দাখিল করে পুলিশ। ২৪ এপ্রিল অপহরণ করা হয় শিশু রিয়াদকে। অপহরণের পর মোবাইল ফোনে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। ৫ মে ভোরে স্থানীয় জালকুড়ি মাতবর বাজার এলাকার পরিত্যক্ত একটি ডোবার ঘাসের নিচ থেকে অর্ধগলিত রিয়াদের লাশ উদ্ধার করা হয়।

 

ওইদিনেই গ্রেফতার করা হয় রিয়াদের খালু সুজনকে। এরপর সুজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানায়, রিয়াদের চাচা সাজুর সহযোগিতায় অপহরণ ও হত্যাকান্ড ঘটেছে। রিয়াদের পা ধরেছিল সাজু। আর সুজন গলাটিপে হত্যা করে। ৩০ মে নিহত রিয়াদের চাচা সাজু এবং খালু সুজনকে আসামি করে আদালতে চার্জশিট জমা দেওয়া হয়েছে।

এই বিভাগের আরো খবর